ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

এভিয়াট্যুর

ফের চালু হচ্ছে ঢাকা-টোকিও ফ্লাইট

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ২, ২০১৯
ফের চালু হচ্ছে ঢাকা-টোকিও ফ্লাইট

ঢাকা: দীর্ঘ ১৩ বছর পর আবারও ঢাকা-টোকিও রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালু হচ্ছে। আগামী ডিসেম্বরে দুই দেশের মধ্যে এই ফ্লাইট চালু করবে রাষ্ট্রায়ত্ত এয়ারলাইন্সটি। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, ঢাকা-টোকিওর মধ্যে দীর্ঘদিন ধরে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট চালু ছিল। তবে ২০০৬ সালে এই ফ্লাইট বন্ধ হয়ে যায়।

এখন পুনরায় এই ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ৩০ জুলাই ঢাকায় বাংলাদেশ-জাপান পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়। সে সময় জাপানি পররাষ্ট্রমন্ত্রী তারো কোনোর সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের বৈঠকে ঢাকা-টোকিও ফ্লাইট চালুর বিষয়ে আলোচনা হয়। সে অনুযায়ী আগামী ডিসেম্বরে দুই দেশের মধ্যে সরাসরি ফ্লাইট চালু হবে।  

২০১৪ সালে ঢাকা-টোকিও সরাসরি ফ্লাইট চালুর জন্য দুই দেশের মধ্যে একটি চুক্তি সই হয়। তবে সেই চুক্তি সই হলেও নানা জটিলতায় দীর্ঘদিন ধরে ফ্লাইট চালু সম্ভব হয়নি। এখন নতুন করে আলোচনার মাধ্যমে ঢাকা-টোকিও ফ্লাইট পুনরায় চালু হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, ২ আগস্ট, ২০১৯
টিআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa