ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

বিশ্বসেরা বাজেট এয়ারলাইন্সের স্বীকৃতি এয়ার এশিয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, জুন ২১, ২০১৯
বিশ্বসেরা বাজেট এয়ারলাইন্সের স্বীকৃতি এয়ার এশিয়ার অ্যাওয়ার্ড নেওয়ার পর এয়ার এশিয়ার কর্মকর্তারা

ঢাকা: এভিয়েশন শিল্পের মর্যাদাসম্পন্ন ‘স্কাইট্র্যাক্স ওয়ার্ল্ড এয়ারলাইন্স’ অ্যাওয়ার্ড পেয়েছে মালয়েশিয়াভিত্তিক উড়োজাহাজ সংস্থা এয়ার এশিয়া। ফলে টানা ১১ বারের মতো বিশ্বসেরা বাজেট (বেস্ট লো-কস্ট) এয়ারলাইন্সের স্বীকৃতি পেলা এই এয়ারলাইন্স।

বৃহস্পতিবার (২০ জুন) এয়ারলাইন্সটির জনসংযোগ কর্মকর্তা তানজিদা রহমান সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি ফ্রান্সের ল্যঁ বুর্গেতে প্যারিস এয়ার শো'তে অনুষ্ঠিত ওয়ার্ল্ড এয়ারলাইন্স অ্যাওয়ার্ডের ১৯তম আসরে আরো দু’টি পুরস্কার পেয়েছে এয়ার এশিয়া।

তা হলো- এশিয়ার সেরা বাজেট এয়ারলাইন্স ও বিশ্বসেরা বাজেট এয়ারলাইন্সের প্রিমিয়াম কেবিন। পুরস্কার গ্রহণ করেন এয়ার এশিয়া এক্স গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা নাড্ডা বুরানাসিরি।  

এসময় উপস্থিত ছিলেন এয়ার এশিয়া এক্স বারহাদের চেয়ারম্যান রাফিদাহ আজিজ, এয়ার এশিয়া গ্রুপ বারহাদের নির্বাহী চেয়ারম্যান কামারুদিন মেরানুন, ডেপুটি গ্রুপ সিইও (এয়ারলাইন্স) বো লিঙ্গাম।  

স্কাইট্র্যাক্স ওয়ার্ল্ড এয়ারলাইন্স অ্যাওয়ার্ডসকে বিশ্বব্যাপী এভিয়েশন শিল্পের ‘অস্কার’ হিসেবে বিবেচনা করা হয়। এবারের আসরে ১০০টি দেশের ২ কোটি ১৬ লাখেরও বেশি ভ্রমণকারী জরিপে অংশ নেন। ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে ২০১৯ সালের মে পর্যন্ত ৩০০টি উড়োজাহাজ সংস্থাকে পর্যালোচনা করে ভোট দিয়েছেন তারা।  

বিশ্বের ২৫টি হাব থেকে ১৪০টি গন্তব্যে যাত্রীসেবা দিচ্ছে এয়ার এশিয়া। বাংলাদেশ থেকেও বিশ্বের বিভিন্ন গন্তব্যে যাত্রীসেবা দেয় এই উড়োজাহাজ সংস্থা। দীর্ঘ যাত্রার ফ্লাইটে এয়ার এশিয়া এক্স উড়োজাহাজে প্রিমিয়াম ফ্ল্যাট বেড পান যাত্রীরা।

এয়ার এশিয়া এক্সের চেয়ারম্যান রাফিদাহ আজিজ জানান, এবছর এয়ারবাস এ৩৩০নিও উড়োজাহাজ যুক্ত হচ্ছে তাদের বহরে। ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডসের একটি বিভাগে টানা ১১ বার বিশ্বসেরা হওয়ায় আগামী ২৩ জুন পর্যন্ত বিশেষ ছাড় দেওয়া হবে।  

এয়ার এশিয়া গ্রুপ নির্বাহী চেয়ারম্যান কামারুদিন মেরানুন বলেন, ‘আকাশপথে কম খরচে ভ্রমণ ও অতিথিকেন্দ্রিক সেবার স্বীকৃতি হিসেবে টানা ১১ বারের মতো স্কাইট্র্যাক্সের পুরস্কার জেতা সম্মানের ব্যাপার।  
 
এ প্রসঙ্গে বাংলাদেশে এয়ার এশিয়ার জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) প্রতিষ্ঠান টোটাল এয়ার সার্ভিস লিমিটেডের চেয়ারম্যান কেএম মুজিবুল হক বলেন, এটি একটি বড় অর্জন। এয়ার এশিয়া যাত্রীসেবা বাড়ানোর জন্য আন্তরিক, সেটি প্রমাণ হলো ওয়ার্ল্ড এয়ারলাইন্স অ্যাওয়ার্ডে আবারও শ্রেষ্ঠত্ব অর্জনের মধ্য দিয়ে।  

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, জুন ২০, ২০১৯
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।