ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ককপিট ও কেবিন ক্রুদের সম্মাননা জানালো বিমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, মে ২৬, ২০১৯
ককপিট ও কেবিন ক্রুদের সম্মাননা জানালো বিমান ককপিট ও কেবিন ক্রুদের সম্মাননা জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

ঢাকা: এয়ারক্রাফট ছিনতাই চেষ্টা নস্যাৎ করায় সাহসিকতা ও বীরত্বের জন্য সংশ্লিষ্ট ককপিট ও কেবিন ক্রুদের সম্মাননা জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

রোববার (২৬ মে) দুপুরে বিমানের প্রধান কার্যালয় বলাকায় এ সম্মাননা জানানো হয়।  

গত ফেব্রুয়ারিতে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইগামী ফ্লাইট বিজি-১৪৭ এয়ারক্রাফট ছিনতাই চেষ্টার ঘটনা নস্যাৎ করায় এ সম্মাননা দেওয়া হলো।

এছাড়া একই অনুষ্ঠানে বিমান প্রধান কার্যালয় ডাটা সেন্টারে অগ্নি নির্বাপণে সাহসিকতাপূর্ণ অবদানের জন্য বিমানের দু’জন আইটি কর্মীকে সম্মাননা দেওয়া হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রুদের দক্ষতা ও দূরদর্শিতার জন্য সবাইকে ফুলেল শুভেচ্ছা, প্রশংসা পত্র ও ক্রেস্ট তুলে দেন। এ সময় বিমানের পরিচালক প্রশাসন জিয়াউদ্দীন আহমেদ, পরিচালক প্রকিউরমেন্ট অ্যান্ড লজিস্টিক সার্পোট মো. মমিনুল ইসলাম, পরিচালক (পরিকল্পনা, বিক্রয় ও বিপণন) কমোডর মাহবুব জাহান খাঁন, পরিচালক (গ্রাহক সেবা) আতিক সোবহান, চিফ ফাইনান্সিয়াল অফিসার বিনিত সুদ, মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ উপস্থিত ছিলেন।

ক্যাপ্টেন ফরহাত জামিল ওইদিনের ফ্লাইটের ক্রুদের সাহসিকতার প্রশংসা করে তাদের এ দক্ষতা ও সাহসিকতা ধরে রাখার আহ্বান জানান। তিনি বলেন, ক্রুদের এ ত্যাগ ও দক্ষতা ক্রু-সহ বিমানের সবাইকে অনুপ্রাণিত করবে।

সম্মাননা প্রাপ্তরা হলেন- ক্যাপ্টেন মো. গোলাম শাফি, ফাস্ট অফিসার মুনতাসির মাহবুব, পার্সার শাফিকা নাসিম নিম্মি, জুনিয়র পার্সার হোসনেয়ারা, ফ্লাইট স্টুয়ার্ডেস শরিফা বেগম রুমা, ফ্লাইট স্টুয়ার্ড সাহেদুজ্জামান সাগর, ফ্লাইট স্টুয়ার্ড মো. আব্দুস সাকুর মোজাহিদ, অ্যাসিসট্যান্ট সিস্টেম অ্যাডমিনিস্ট্রাক্টর তপু বডুয়া ও সিনিয়র ডাটা প্রসেসিং অ্যাসিসট্যান্ট জহিরুল আলম চৌধুরী।  

গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ছিনতাইয়ের চেষ্টা করে এক দুষ্কৃতিকারী। বিমানের পাইলট ও ক্রুদের বিচক্ষণতায় চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমান বন্দরে ফ্লাইটটি জরুরি অবতরণ করান পাইলট। পরে আইন-শৃঙ্খলা বাহিনীর আট মিনিটের কমান্ডো অভিযানে ঘটনার সমাপ্তি ঘটে।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মে ২৬, ২০১৯
টিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।