ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ঢাকা-চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
ঢাকা-চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট চালু ঢাকা-চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট চালু।

ঢাকা: ঢাকা-চেন্নাই রুটে সরাসরি ফ্লাইট চালু করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

রোববার (৩১ মার্চ) সকাল ৯টা ১০ মিনিটে উদ্বোধনী ফ্লাইট হিসেবে ঢাকা থেকে ৯৪ জন এবং সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে ৬২ যাত্রী নিয়ে চেন্নাইয়ের উদ্দেশে যাত্রা করে।  

ইউএস-বাংলা কর্তৃপক্ষ বলছে, চেন্নাই থেকে ঢাকার যাত্রী রয়েছেন ৯৭ জন এবং চট্টগ্রামের যাত্রী রয়েছেন ৬৬ জন।

 

সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল-ফারুক ফিতা কেটে ঢাকা-চেন্নাই ফ্লাইটের উদ্বোধন করেন। যাত্রার আগে সেখানে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।    

প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন ঢাকা থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫ হাজার ৪৩ টাকা এবং রিটার্ন ভাড়া ২২ হাজার ৫২ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৬ হাজার ৪৫ টাকা এবং রিটার্ন ভাড়া ২৪ হাজার ৫৬ টাকা। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত।  

প্রেস বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা জানায়, প্রাথমিকভাবে রোব, মঙ্গল, বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯ টা ১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে। আর চেন্নাই পৌঁছাবে স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে।  

এছাড়া চেন্নাই থেকে রোব, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকেল ৪টা ৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬ টায় ঢাকায় পৌঁছাবে।  

এদিকে স্বল্প খরচে চেন্নাই ভ্রমণের জন্য আকর্ষণীয় ট্যুর ও মেডিকেল প্যাকেজ ঘোষণা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, রোববার থেকে সকালেও ফ্লাইট চালানো শুরু করেছে সংস্থাটি। এখন থেকে প্রতিদিনই সকাল ৭টা, দুপুর ১২টা ৩৫ মিনিট ও সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা থেকে সিলেটে ফ্লাইট চলবে।  

আর সিলেট থেকে সকাল ৮টা ১০ মিনিট, দুপুর ১টা ৪৫ মিনিট ও রাত ৮টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে ইউএস-বাংলার ফ্লাইট।
 
বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
টিএম/এমএ/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।