ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

সিলেটবাসীর জন্য প্রতিদিন ইউএস বাংলার তিন ফ্লাইট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
সিলেটবাসীর জন্য প্রতিদিন ইউএস বাংলার তিন ফ্লাইট ইউএস-বাংলার ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ মডেলের একটি এয়ারক্রাফট

ঢাকা: আকাশপথে যাত্রীদের চাহিদার কথা বিবেচনা করে এবার ঢাকা-সিলেট-ঢাকা রুটে প্রতিদিন ৩টি ফ্লাইট পরিচালনা করবে দেশের অন্যতম শীর্ষ বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। সিলেটবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশাকে অগ্রাধিকার দিয়েই ৩১ মার্চ থেকে এ ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, ৩১ মার্চ থেকে ঢাকা- সিলেট-ঢাকা রুটে প্রতিদিন সকাল-দুপুর-সন্ধ্যায় মোট তিনটি ফ্লাইট পরিচালনা করা হবে। গত বছরের ১২ সেপ্টেম্বর থেকে দুপুরের ফ্লাইটের সঙ্গে একটি সান্ধ্যকালীন ফ্লাইট পরিচালনা শুরু করে ইউএস-বাংলা।

৩১ মার্চ থেকে দুপুর ও সন্ধ্যার ফ্লাইটের সঙ্গে অতিরিক্ত সকাল বেলা একটি ফ্লাইট পরিচালিত হবে।  

ঢাকা-সিলেট রুটে প্রতিদিন সকাল ৭টা, দুপুর ১২টা ৩৫ মিনিট ও সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যাবে ইউএস-বাংলার উড়োজাহাজ। অপরদিকে সিলেট থেকে সকাল ৮ টা ১০ মিনিট, দুপুর ১টা  ৪৫ মিনিট ও রাত ৮টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে উড়োজাহাজ।  

সম্প্রতি ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়েছে এটিআর ৭২-৬০০ মডেলের ব্র্যান্ড নিউ একটি এয়ারক্রাফট।  

এখন থেকে ৭২ আসনের ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ ও ৭৬ আসনের ড্যাশ ৮-কিউ ৪০০ সিরিজের এয়ারক্রাফট দিয়ে ঢাকা-সিলেট রুটে ফ্লাইট পরিচালিত হবে।  

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, প্রথম বারের মতো বাংলাদেশে ঢাকা-সিলেট রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রী সাধারণের সুবিধার্থে সকালে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। এতে ট্রাভেল এজেন্টসসহ সিলেটবাসী উচ্ছ্বাস প্রকাশ করেছেন।  

বর্তমানে ঢাকা-সিলেট রুট ছাড়াও দেশের অভ্যন্তরে সব রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা। অভ্যন্তরীণ রুট ছাড়াও কলকাতা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
টিএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।