ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

এভিয়াট্যুর

‘ময়ূরপঙ্খী’ উড়বে ৭ মার্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, মার্চ ৫, ২০১৯
‘ময়ূরপঙ্খী’ উড়বে ৭ মার্চ

ঢাকা: আকাশে ওড়ার অপেক্ষায় রয়েছে ছিনতাইচেষ্টা থেকে রক্ষা পাওয়া প্লেন ‘বোয়িং ৭৩৭’। নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কমার্শিয়াল এয়ারপ্লেনস ও দেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) অনুমতি পলেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘ময়ূরপঙ্খী’ নামের প্লেনটি আকাশে উড়বে। 

মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে বিমানের প্রধান কার্যালয়ে বিশ্বখ্যাত এভিয়েশন ব্লগার সাম চুইয়ের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাষ্ট্রীয় এয়ারলাইন্সটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এ তথ্য জানান।  এভিয়েশন ব্লগার সাম চুইয়ের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিমানের জিএম শাকিল মেরাজতিনি বলেন, প্লেনটি ইতোমধ্যে চট্টগ্রাম থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনা হয়েছে।

আপনারা জানেন, কোনো উড়োজাহাজে একটি ঘটনা ঘটলে নির্মাতা প্রতিষ্ঠানের অনুমতি ছাড়া ফ্লাইট অপারেশনে যাওয়া যায় না। তাই উড়োজাহাজটি পরীক্ষা-নিরীক্ষা করছে বোয়িং কমার্শিয়াল। আর বেবিচকের সঙ্গেও যোগাযোগ হয়েছে। নির্মাতা প্রতিষ্ঠান ও বেবিচকের ছাড়পত্র পেলেই ৭ মার্চ আকাশে উড়বে ‘বোয়িং ৭৩৭’। ময়ুরপঙ্খীর মাধ্যমে দক্ষিণ-পূর্ব এশিয়ার কোনো দেশ বা দুবাইয়ে প্রথম ফ্লাইট পরিচালনা করা হবে।  

গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী প্লেনটি উড্ডয়নকালে এটিকে ছিনতাইয়ের চেষ্টা করে একজন দুষ্কৃতকারী। তবে পাইলট ও ক্রুদের বিচক্ষণতায় ফ্লাইটটি চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। পরে নিরাপত্তা বাহিনীর দ্রুত পদক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে এবং ছিনতাইচেষ্টার ঘটনার অবসান হয়।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৯
টিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa