ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

২৮২ আরোহী নিয়ে তিনদিন আটকা এয়ার ফ্রান্সের প্লেন!

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
২৮২ আরোহী নিয়ে তিনদিন আটকা এয়ার ফ্রান্সের প্লেন! সাইবেরিয়ার বিমানবন্দরে আটকে ছিলো এয়ার ফ্রান্সের একটি প্লেন, যাতে আরোহী ছিলেন ২৮২ জন

ঢাকা: ২৮২ আরোহী নিয়ে সাইবেরিয়ার একটি বিমানবন্দরে তিনদিন ধরে আটকে ছিলো এয়ার ফ্রান্সের একটি প্লেন। এমন পরিস্থিতিতে পড়ে প্রচণ্ড ঠাণ্ডায় অসহায় দিনযাপন করেন এর যাত্রীরা। শেষ পর্যন্ত প্লেন পাঠিয়ে যাত্রীদের উদ্ধার করে এয়ার ফ্রান্স।
 

এ বিষয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানিয়েছে, প্যারিস থেকে সাংহাই যাওয়ার পথে যান্ত্রিক ত্রুটিতে পড়ে জরুরি অবতরণে বাধ্য হয় এয়ার ফ্রান্সের এএফ-১১৬ বোয়িং ৭৭৭ ফ্লাইটটি। উড়ন্ত প্লেনে হঠাৎ করেই যাত্রীরা ধোঁয়া দেখতে পান।

একই সঙ্গে ‘এসিড’ জাতীয় ঘ্রাণ পান তারা। এরপরই সাইবেরিয়ার ইরকুতস্ক বিমানবন্দরে জরুরি অবতরণ করে প্লেনটি।  

তবে বিপত্তি বাঁধে যখন আরোহীদের নিতে আসা দ্বিতীয় প্লেনেও যান্ত্রিক ত্রুটি দেখা যায়। আর এতেই ২৮২ জন যাত্রীকে সহ্য করতে হয় অবর্ণনীয় দুর্ভোগ। কারণ সাইবেরিয়ার মতো দেশের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে প্রয়োজনীয় শীতের পোষাক ছিলো না কোনো যাত্রীর সঙ্গেই।  

এদিকে প্লেনের আরোহীদের ইরকুতস্ক শহরের একটি হোটেলে থাকার ব্যবস্থা করা হলেও রাশিয়ান ভিসা না থাকায় তাদের কড়া পুলিশি নজরদারির মধ্যে যেতে হয়। শেষ পর্যন্ত তিনদিন আটকে থাকার পর আরোহীদের সাংহাইতে ফিরিয়ে নিয়ে যেতে তৃতীয় আরেকটি প্লেন পাঠায় এয়ার ফ্রান্স। যার মাধ্যমে লাঘব হয় ২৮২ আরোহীর দুর্ভোগ।

প্রসঙ্গত, ইরকুতস্ক সাইবেরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় একটি শহর। গত এক সপ্তাহে শহরটিতে গড় তাপমাত্রা ছিলো হিমাঙ্কের ১২ ডিগ্রি (-১২) সেলসিয়াস নিচে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।