ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

অক্টোবরে ঢাকা-ব্যাংকক ফ্লাইট চালাচ্ছে থাই লায়ন এয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৮
অক্টোবরে ঢাকা-ব্যাংকক ফ্লাইট চালাচ্ছে থাই লায়ন এয়ার বক্তব্য দেন লায়ন থাই এয়ারের চেয়ারম্যান। ছবি: বাংলানিউজ

ঢাকা: আগামী ১ অক্টোবর থেকে ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট চালানো শুরু করবে থাই লায়ন এয়ার। প্রথমদিন থেকেই দৈনিক ঢাকা-ব্যাংক-ঢাকা ফ্লাইট চালানো হবে।

শনিবার (২২ সেপ্টেম্বর)  রাজধানীর গুলশানে একটি অভিজাত হোটেলে এক উদ্বোধনী অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়। অনুষ্ঠানে থাই লায়ন এয়ারের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান দারসিতো হেন্দ্রো সেপুত্রো উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে জানানো হয়, ব্যাংককের ডন মুয়েং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা ও ঢাকা-ব্যাংক সরাসরি ফ্লাইট চালাবে থাই লায়ন এয়ার।  

সপ্তাহের মঙ্গল, বুধ, শুক্র ও রোববার রাত সোয়া ২টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইট ছাড়বে, যা ডন মুয়েংয়ে পৌঁছাবে ব্যাংকক স্থানীয় সময় ভোর সোয়া ৫টায়।

আর বুধ, শুক্র ও রোববার বিকেল ৩টায় ঢাকা থেকে ছাড়বে থাই লায়ন এয়ারের ফ্লাইট; যা ব্যাংক পৌঁছাবে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

একইভাবে সোম, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার স্থানীয় সময় রাত পৌনে ১২টায় ব্যাংকক ছেড়ে ঢাকায় পৌঁছাবে রাত সোয়া ১টায়। আর বুধ, শুক্র ও রোববার দুপুর সাড়ে ১২টায় ব্যাংকক ছেড়ে থাই লায়ন এয়ারের ফ্লাইট ঢাকায় পৌঁছাবে দুপুর ২টায়।

ঢাকা-ব্যাংকক রুটের রাউন্ড ট্রিপ টিকিটর সর্বনিম্ন মূল্য ১৬ হাজার ৯৯ টাকা।

সংবাদ সম্মেলনে সংশ্লিষ্টরা জানান, ২০১৩ সালের ডিসেম্বরে যাত্রা শুরুর পর থাই লায়ন এয়ার এ পর্যন্ত ২০ হাজার আন্তর্জাতিক ফ্লাইট চালিয়েছে। সংস্থাটির রয়েছে বোয়িং ৭৩৭-৯০০, বোয়িং ৭৩৭-৮০০ ও বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯ এয়ারক্র্যাফট। আর এয়ারবাস রয়েছে এ৩৩০-৩০০ মডেলের।

অনুষ্ঠানে থাই লায়ন এয়ারের চেয়ারম্যান  দারসিতো হেন্দ্রো সেপুত্রো বলেন, নতুন ফ্লাইট চালুর মধ্য দিয়ে দুই দেশের পর্যটন শিল্পের বিকাশ ঘটবে বলে আশা করছি। পাশাপাশি দুই দেশের মানুষের মধ্যে যোগাযোগও বাড়বে।  

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
টিএম/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।