ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

রিজেন্টের বহরে নতুন বোয়িং ৭৩৭-৮০০

তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, মে ২৮, ২০১৭
রিজেন্টের বহরে নতুন বোয়িং ৭৩৭-৮০০ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অব.) এম ফজলে আকবর উড়োজাহাজটি গ্রহণ করেন।

চট্টগ্রাম: দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজের বহরে যুক্ত হয়েছে আরেকটি নতুন বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ। এ নিয়ে রিজেন্ট বহরে উড়োজাহাজের সংখ্যা সাতটিতে দাঁড়ালো। এর মধ্যে পাঁচটি বোয়িং এবং দুটি ড্যাশ।

শনিবার (২৭ মে) চীনের সাংহাই থেকে ঢাকায় এসে পৌঁছালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অব.) এম ফজলে আকবর উড়োজাহাজটি গ্রহণ করেন।

এ সময় রিজেন্টের পরিচালক (অপারেশন) ক্যাপটেন রফিকুর রহমান, প্রধান কর্মাশিয়াল অফিসার আকতার ইউ আহমেদ, পরিচালক (প্রশাসন) আমিনুল ইসলাম, পরিচালক (প্রকৌশল) ডিলেন মারভেন এবং  প্রধান ফিন্যাস অফিসার আবুল কালাম আজাদসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে বিশেষ মোনাজাত করা হয়।

নতুন বোয়িংয়ে আছে ১৫টি প্রিমিয়াম ইকোনমি এবং ১৬৮টি সাধারণ ইকোনমি আসন।

১৮৩ আসনের এ উড়োজাহাজে কোনো বিজনেস ক্লাস রাখা হয়নি। আছে ১৫টি প্রিমিয়াম ইকোনমি এবং ১৬৮টি সাধারণ ইকোনমি আসন। আসন বিন্যাস ও পরিসরতার জন্য এই উড়োজাহাজে ভ্রমণ বেশ আরামদায়ক হবে বলে বিমান সংস্থাটি জানিয়েছে।

উড়োজাহাজ গ্রহণ অনুষ্ঠানে রিজেন্ট এয়ারওয়েজের সিইও বলেন, ‘চলতি বছরে আন্তর্জাতিক গন্তব্যে সম্প্রসারণ পরিকল্পনার অংশ হিসেবে নতুন প্রজন্মের সবচেয়ে আধুনিক প্রযুক্তির বোয়িংটি বহরে যুক্ত করা হয়েছে। আনুষ্ঠানিকতা ও প্রক্রিয়া শেষে পরিচালন ছাড়পত্র পাওয়ার পর আগামী মাস থেকে এই উড়োজাহাজ দিয়ে সৌদি আরবের দাম্মাম রুট পরিচালনা করা হবে।

এ ধরনের আরেকটি বোয়িং রিজেন্টে আগামী মাসে রিজেন্টর বহরে যুক্ত হবে বলে তিনি জানান।

২০১০ সালের ১০ নভেম্বর দুটি ড্যাশ-৮ কিউ উড়োজাহাজ দিয়ে যাত্রা শুরু করে রিজেন্ট এয়ারওয়েজ। বর্তমানে দোহা, মাসকাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু আন্তর্জাতিক রুট এবং ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজার অভ্যন্তরীণ রুটে চলছে রিজেন্ট এয়ারওয়েজ।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা,  মে ২৮, ২০১৭

টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।