ঢাকা, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

এভিয়াট্যুর

পুরো মধ্যপ্রাচ্যেই ডানা মেলছে রিজেন্ট

তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, মে ২৭, ২০১৭
পুরো মধ্যপ্রাচ্যেই ডানা মেলছে রিজেন্ট ঢাকা-দোহা-ঢাকা রুট চালু উপলক্ষে কাতারের রাজধানী দোহায় আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা

চট্টগ্রাম: আগামী এক বছরে মধ্যপ্রাচ্যের সব কয়টি দেশে রুট সম্প্রসারন করবে রিজেন্ট এয়ারওয়েজ। এ লক্ষে চলতি বছরের মধ্যে নতুন আরও ৩ টি বোয়িং উড়োজাহাজ যুক্ত হচ্ছে রিজেন্ট বহরে।

২১ মে (রোববার) ঢাকা-দোহা-ঢাকা রুট চালু উপলক্ষে কাতারের রাজধানী দোহায় হোটেল মেরিয়টে আয়োজিত অনুষ্ঠানে এই ঘোষনা দেয় রিজেন্ট কর্তৃপক্ষ।

রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অব:) এম. ফজলে আকবর বলেন, ওমান ও কাতারের পর আগামী মাসেই সৌদি আরবের দাম্মাম রুটে যাচ্ছে রিজেন্ট।

পাশাপাশি আবুধাবী, কুয়েত, জেদ্দা ও বাহারাইন রুটের কাজ এগিয়ে চলছে। এরই মধ্যে এসব রুটের অনুমতিও পাওয়া গেছে।

স্বল্পমূল্য, উন্নত সেবা আর আরামদায়ক ভ্রমণের জন্য রিজেন্ট এয়ারওয়েজ মধ্যপ্রাচ্য প্রবাসী বাংলাদেশীদের আস্থার বাহন হয়ে উঠবে বলে তিনি আশা করছেন।

ঢাকা-দোহা-ঢাকা রুট চালু উপলক্ষে কাতারের রাজধানী দোহায় আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত আসহুদ আহমেদ বলেন, ‘দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে কাতার-বাংলাদেশ ভাতৃপ্রতিম দুই দেশই কাজ করে যাচ্ছে । এটা শুধু অর্থনীতির ক্ষেত্রে নয় বরং সাংস্কৃতিক বিনিময় খাতেও চলছে। আর এ ক্ষেত্রে বন্ধুত্ব ও উষ্ণতার বার্তা নিয়ে আসা রিজেন্ট এয়ারওয়েজ গুরুত্বপূর্ন ভূমিকা রাখতে পারে। ’

রিজেন্টের দোহা রুট চালুর উদ্যোগ বিশ্বকাপকে ঘিরে কাতারে বাংলাদেশী শ্রম বাজার সম্প্রসারনে অবদান রাখবে বলেও আশা করেন বাংলাদেশের রাষ্ট্রদূত।

অনুষ্ঠানে রিজেন্ট এয়ারওয়েজের প্রধান কর্মাশিয়াল অফিসার (সিসিও) আকতার ইউ আহমেদ, হেড অব মার্কেটিং আনিসুল আলম চৌধুরী, হেড অব এয়ারপোর্ট অপারেশন রাহুল ভাটকটি, কাতারের জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) এর স্পন্সর মোহাম্মদ আল হাশেমী  এবং আবাসিক প্রধান রেহান আলী সৈয়দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত আসহুদ আহমেদ বলেন, ‘দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে কাতার-বাংলাদেশ ভাতৃপ্রতিম দুই দেশই কাজ করে যাচ্ছে ।  এটা শুধু অর্থনীতির ক্ষেত্রে নয় বরং সাংস্কৃতিক বিনিময় খাতেও চলছে।  আর এ ক্ষেত্রে বন্ধুত্ব ও উষ্ণতার বার্তা নিয়ে আসা রিজেন্ট এয়ারওয়েজ গুরুত্বপূর্ন ভূমিকা রাখতে পারে। ’

গত ১৯ মে উপসাগরের দেশ কাতারে ডানা মেলে রিজেন্ট এয়ারওয়েজ। এটি রিজেন্টের ৭ম আন্তর্জাতিক। প্রাথমিক পর্যায়ে সপ্তাহে ৪ দিন চলবে এই রুটে। পরবর্তীতে ৭ দিনই চলবে।

কাতার ছাড়াও কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু এবং মাসকাট আন্তর্জাতিক রুট এবং চট্টগ্রাম ও কক্সবাজার অভ্যন্তরীণ রুটে চলাচল করছে রিজেন্ট এয়ারওয়েজ । এখন বহরে রয়েছে ৪টি বোয়িং এবং দুটি ড্যাশ- উড়োজাহাজ ।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, মে ২৭, ২০১৭

টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa