ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

এভিয়েশন ও পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী কাতার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, মে ১১, ২০১৭
এভিয়েশন ও পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী কাতার

ঢাকা: বাংলাদেশের এভিয়েশন ও পর্যটন খাতের প্রতি আগ্রহ দেখিয়েছে মধ্য প্রাচ্যের তেল সমৃদ্ধ অন্যতম ধনী দেশ কাতার। এ বিষয়ে সুনির্দিষ্ট প্রস্তাব দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের কাছে আগ্রহ জানিয়েছে দেশটি।

বৃহস্পতিবার (১১ মে) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত আহমেদ মোহাম্মদ আল দেহিমি বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে দেখা করে এ প্রস্তাব দেন।

এ সময় রাশেদ খান মেনন রাষ্ট্রদূতকে বলেন, বাংলাদেশ ও কাতারের মধ্যে এভিয়েশন ও পর্যটন খাতে আরও বেশি যোগাযোগ ও কাজের সুযোগ আছে।

এ সুযোগ কাজে লাগিয়ে উভয় দেশই সমৃদ্ধ ও লাভবান হতে পারে।

তিনি বলেন, কাতার মধ্যপ্রাচ্যের একটি উন্নত, আধুনিক ও উদার মুসলিম দেশ। বাংলাদেশও একটি ধর্মপ্রাণ ও সহনশীল মুসলিম দেশ। ভ্রাতৃপ্রতীম এ দু’টি দেশের মধ্যে বাণিজ্য, বিনিয়োগ সম্প্রসারণের পাশাপাশি রিলিজিয়াস ও হালাল ট্যুরিজম জোরদারের সুযোগ আছে।

জবাবে কাতারের রাষ্ট্রদূত জানান, অচিরেই কাতার থেকে উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসবে। প্রতিনিধি দলের এ সফরের সময় দু’দেশের আলোচনা ফলপ্রসূ হলে একটি সমঝোতা সই হতে পারে।
এ সময় রাশেদ খান মেনন রাষ্ট্রদূতকে কক্সবাজারের টেকনাফের সাবরাং-এ তৈরি হতে যাওয়া এক্সক্লুসিভ ট্যুরিজম জোন এ কাতারকে বিনিয়োগের প্রস্তাব করেন। রাষ্ট্রদূত এ সময় বাংলাদেশের পক্ষ থেকে আনুষ্ঠানিক প্রস্তাব দিতে বলেন।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, মে ১১, ২০১৭
আরএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।