ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

১ মার্চ থেকে ইউএস-বাংলার নতুন গন্তব্য কুয়ালালামপুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
১ মার্চ থেকে ইউএস-বাংলার নতুন গন্তব্য কুয়ালালামপুর ফাইল ছবি

ঢাকা: আগামী ১ মার্চ থেকে এশিয়ার অন্যতম গন্তব্য মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ফ্লাইট পরিচালনা শুরু করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। প্রাথমিক সপ্তাহে পাঁচদিন ঢাকা থেকে কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করবে দেশের দ্রুত অগ্রসরমান এয়ারলাইন্সটি। 

১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুট পরিচালনা করবে ইউএস-বাংলা। যার মধ্যে ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে।

ঢাকা-কুয়ালালামপুর রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২০,৪৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৭,৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এতে সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত।  

প্রাথমিক শুক্র ও শনিবার ছাড়া সপ্তাহে প্রতিদিন পাঁচটি ফ্লাইট ঢাকা থেকে রাত ৮টায় কুয়ালালামপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং কুয়ালালামপুরে স্থানীয় সময় রাত ২টায় পৌঁছাবে (বাংলাদেশ থেকে ২ ঘণ্টা এগিয়ে মালয়েশিয়া)।  

এছাড়া কুয়ালালামপুর থেকে শনি ও রোববার ছাড়া স্থানীয় সময় প্রতিদিন রাত ৩টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে।

আগামী ৯ মার্চ থেকে ঢাকা-সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা। শিগগিরই ব্যাংকক, দোহা, গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে এয়ারলাইন্সটি। বহরে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট যুক্ত হতে যাচ্ছে।  

ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ফ্লাইট শুরুর আগে ইউএস-বাংলার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, যাত্রা শুরুর পর থেকে এয়ারলাইন্সের সঠিক সময়ে ফ্লাইট পরিচালনার রেকর্ড ৯৮.৭ শতাংশ, রয়েছে আন্তর্জাতিকমানের ইন-ফ্লাইট সুবিধা। আমাদের কাছে সব যাত্রীই ভিআইপি।  

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।