ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

কুয়ালালামপুরে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
 কুয়ালালামপুরে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা ইউএস বাংলা এয়ারলাইন্স

ঢাকা: ব্যবসা সম্প্রসারণের ধারাবাহিকতায় এশিয়ার অন্যতম গন্তব্য মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ঢাকা থেকে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী ১ মার্চ থেকে ইউএস-বাংলা প্রাথমিকভাবে সপ্তাহে পাঁচ দিন ঢাকা থেকে কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করবে।

ঢাকা-কুয়ালালামপুর রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৮,১২২ টাকা এবং রিটার্ন ভাড়া ২৫,১২০ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে শুক্র ও শনিবার ব্যতীত প্রতিদিন সপ্তাহে পাঁচটি ফ্লাইট ঢাকা থেকে রাত ৮টায় কুয়ালালামপুরের উদ্দেশে উড়াল দিয়ে সেখানে পৌঁছাবে স্থানীয় সময় রাত ২টায়। আর কুয়ালালামপুর থেকে শনি ও রবিবার ব্যতীত প্রতিদিন স্থানীয় সময় রাত ৩টায় ঢাকার উদ্দেশে রওনা হয়ে পৌঁছাবে ভোর ৫টায়।

ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটের ফ্লাইট পরিচালিত হবে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্ল‍াসের আসন ব্যবস্থা রয়েছে।

কুয়ালালামপুরের পাশাপাশি স্বল্প সময়ের মধ্যেই সিঙ্গাপুর, দোহা ও গুয়াংজু রুটে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস বাংলা।

ফেব্রুয়ারি মাসের মধ্যে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট ইউএস-বাংলা এয়ালাইন্সের বহরে যুক্ত হতে যাচ্ছে।

১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে সকল অভ্যন্তরীণ রুট ছাড়াও আঞ্চলিক রুট কাঠমাণ্ডু ও কলকাতা এবং মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য মাস্কাটে ফ্লাইট পরিচালনা করছে। সপ্তাহে প্রায় ২০০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা।

যাত্রা শুরুর পর ইউএস বাংলা গত আড়াই বছরে প্রায় ২০ হাজার ফ্লাইট পরিচালনা করেছে, যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে একটি রেকর্ড।

ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেড এর ডিজিএম (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পিআর) মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে সোমবার (জানুয়ারি ২৩) এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।