ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

রিয়াদে তৃতীয় দৈনিক ফ্লাইট চালু করছে ইতিহাদ এয়ারওয়েজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
রিয়াদে তৃতীয় দৈনিক ফ্লাইট চালু করছে ইতিহাদ এয়ারওয়েজ ইতিহাদ এয়ারওয়েজ

ঢাকা: আগামী ১ ফেব্রুয়ারি থেকে আবুধাবি-রিয়াদ রুটে দৈনিক তৃতীয় ফ্লাইট চালু করতে যাচ্ছে ইতিহাদ এয়ারওয়েজ।অতিথিদের আরও বেশি ফ্লাইট অপশন বাছাই করার সুবিধার্থে সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরবের মধ্যে ইতিহাদ এয়ারওয়েজ এই অতিরিক্ত ফ্লাইটটি যুক্ত করতে যাচ্ছে।

মধ্যরাতের ফ্লাইটের নতুন এ সময়সূচি অতিথিদের আবুধাবি অথবা রিয়াদে একটি দিন ঘুরে বেড়ানোর সুযোগ করে দেবে। আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে আগমনের মাধ্যমে অতিথিদের জন্য ইউরোপ, উত্তর আমেরিকা ও ভারতীয় উপমহাদেশের ভোরবেলার সংযোগ ফ্লাইটের সুবিধা নিয়ে লন্ডন, প্যারিস, ফ্রাংকফুর্ট, নিউইয়র্ক, দিল্লি ও মুম্বাই ভ্রমণ সহজ হবে।

ইতিহাদের বোয়িং ৭৭৭ এবং সম্প্রতি চালুকৃত বোয়িং ৭৮৭ এয়ারক্রাফট ব্যবহারের মাধ্যমে আবুধাবি ও রিয়াদের মধ্যে সংযুক্ত নতুন এই ফ্লাইটসেবা সপ্তাহে ১০,৬০০টি আসন বৃদ্ধি করতে যাচ্ছে। কোডশেয়ার পার্টনার ফ্লাইনাস আবুধাবি-রিয়াদ রুটে দৈনিক ফ্লাইট প্রদান কার্যক্রম চালিয়ে যাবে।

ইতিহাদ এভিয়েশন গ্রুপের স্ট্র্যাটিজি ও প্ল্যানিং বিভাগের প্রধান কর্মকর্তা কেভিন নাইট বলেন, ‘আবুধাবি-রিয়াদ রুটে ফ্লাইটসেবা বর্ধিতকরণ ইতিহাদ এয়ারওয়েজের আরও একটি কৌশলী পদক্ষেপ যার মাধ্যমে অতিথিরা পাবে ফ্লাইট অপশন বাছাইয়ের সুযোগ, অনন্য ফ্রিকোয়েন্সি ও নতুন ভ্রমণ অভিজ্ঞতা। নতুন সংযুক্ত এই ফ্লাইটসেবা আবুধাবি হাব থেকে আবুধাবি ও রিয়াদের মধ্যে পারস্পরিক যোগাযোগকে আরও বেশি নিকটবর্তী ও সুদৃঢ় করবে। ’

ইতিহাদ এয়ারওয়েজ সৌদি আরবে প্রথম ফ্লাইট প্রদান কর্মসূচি চালু করে ২০০৪ সালে এবং পরবর্তীতে এয়ারক্রাফট ও ফ্রিকোয়েন্সির দ্রুত প্রসার ঘটিয়ে বর্তমানে প্রতিদিন দ্বিগুণ হারে ফ্লাইটসেবা প্রদান করে যাচ্ছে।

১ ফেব্রুয়ারি থেকে সৌদি আরবের মোট ৪টি শহরে ইতিহাদ এয়ারওয়েজ প্রদান করবে সপ্তাহে ৭০টি রিটার্ন ফ্লাইট। ২০০৪ সাল থেকে শুধুমাত্র রিয়াদ রুটেই ইতিহাদ এয়ারওয়েজ ২.৫ মিলিয়নেরও বেশি যাত্রী পরিবহণ করেছে।

রিয়াদ, মদিনা, জেদ্দা ও দমদমে ইতিহাদ এয়ারওয়েজ এর ফ্লাইটে পাওয়া যাবে সৌদি কোডশেয়ার পার্টনার ফ্লাইনাস এর সেবা। এর ফলে আবুধাবি, রিয়াদ, জেদ্দা এবং দমদম এর যাত্রীদের জন্য ফ্লাইট বাছাই এর অপশন বাড়বে।

বুধবার ( জানুয়ারি ১১) ইতিহাদ এয়ারওয়েজ কর্পোরেট কমিউনিকেশনস বিভাগ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় ইতিহাদ এয়ারওয়েজ।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad