ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

আন্তর্জাতিক বিমান সংস্থা হতে চায় নভোএয়ার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
আন্তর্জাতিক বিমান সংস্থা হতে চায় নভোএয়ার নভোএয়ারের ব্যবস্থাপানা পরিচালক (এমডি) মফিজুর রহমান, ছবি: সুমন শেখ

ঢাকা: একটি আন্তর্জাতিক এয়ারলাইন্স হওয়ার চেষ্টা করছে নভোএয়ার। এ বছরই আরও নতুন-নতুন আর্ন্তজাতিক রুটে ফ্লাইট পরিচালনার চিন্তা করছে সংস্থাটি।

সোমবার (০৯ জানুয়ারি) দিনগত রাতে রাজধানীর এক হোটেলে বেসরকারি খাতের এ বিমান সংস্থার চারবছর পূর্তি অনুষ্ঠানে এ ঘোষণা দেন সংস্থাটির ব্যবস্থাপানা পরিচালক (এমডি) মফিজুর রহমান।

তিনি বলেন, আমরা গত বছরই ঢাকা-ইয়াঙ্গুন রুটে ফ্লাইট চালু করেছি।

গত ডিসেম্বরে আমরা ঢাকা-কোলকাতা রুটেও ফ্লাইট চালু করেছি। এখন আরও আর্ন্তজাতিক রুট খুঁজছি। নতুন বছরের চ্যালেঞ্জ হলো আরও রুটে নভোএয়ারের ফ্লাইট চালু করা।

মফিজুর রহমান বলেন, নভোএয়ারকে আমরা একটি আর্ন্তজাতিক বিমান সংস্থা হিসেবে গড়ে তোলার চেষ্টা করছি। উন্নত যাত্রী সেবার মাধ্যমে নভোএয়ার সবার মন জয় করতে চায়।

অনুষ্ঠানের প্রধান অতিথি বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, দেশের অভ্যন্তরে এবং বাইরে দিন-দিন বিমান যাত্রীর সংখ্যা বাড়ছে। উন্নত সেবার মাধ্যমে তাই বিমান সংস্থাগুলোর এইসব যাত্রীর মন জয় করা উচিত।

তিনি বলেন, এখন রাজশাহী বা সৈয়দপুর রুটেও প্রতিদিন ৬ থেকে ৭টি ফ্লাইট পরিচালনা করছে বিমান সংস্থাগুলো। অন্য রুটগুলোতে যাত্রী বাড়ানোর উদ্যোগ নেওয়া দরকার। একই সঙ্গে নতুন-নতুন রুট খুঁজে বের করতে হবে। এক্ষেত্রে বিদেশি বিমান সংস্থাগুলো থেকেও শিক্ষা নেওয়া যেতে পারে।

মেনন বলেন, বিমান সংস্থাগুলোকে সহায়তা দিতে সব সময়ই প্রস্তুত আছে মন্ত্রণালয়। কোম্পানিগুলোর যে কোনো প্রয়োজনে তড়িৎ সিদ্ধান্ত দেবে সরকার।

এ সময় তিনি নভোএয়ারের চারবছর পূর্তিতে সংশ্লিষ্টদের অভিনন্দন জানান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এহসানুল গণি চৌধুরী।

বাংলাদেশ সময়: ০৭১৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
আরএম/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।