ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

এভিয়াট্যুর

রিজেন্টে বিনোদের আনন্দ ভ্রমণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
রিজেন্টে বিনোদের আনন্দ ভ্রমণ র‌্যাফেল ড্র’র পুরস্কার বুছে নিচ্ছেন বিনোদ

নেপাল সময় সন্ধ্যা ৫টা ৪৫ মিনিট। নেপালি যুবক বিনোদ; দারিদ্র্যের কষাঘাত থেকে মুক্তি পেতে শ্রমিক হিসেবে মালয়েশিয়ার উদ্দেশে রিজেন্ট এয়ারলাইন্সে যাত্রা শুরু করেন।

নেপাল থেকে ফিরে: নেপাল সময় সন্ধ্যা ৫টা ৪৫ মিনিট। নেপালি যুবক বিনোদ; দারিদ্র্যের কষাঘাত থেকে মুক্তি পেতে শ্রমিক হিসেবে মালয়েশিয়ার উদ্দেশে রিজেন্ট এয়ারলাইন্সে যাত্রা শুরু করেন।

কখনও প্লেনের জানালা দিয়ে মেঘ দেখার চেষ্টা, কখনও আনমনে ফেলে আসা পরিবারের স্মৃতিকাতরতায় আচ্ছন্ন সেই নেপালি যুবক। তিন বছরের জন্য দেখা হবে না পরিবারের সাথে। মা-বাবা বন্ধুবান্ধবের চেহারা ভেসে উঠছে তার চোখের সামনে। ভূমিকম্পে শেষ হয়ে গেছে সহায় সম্পদ। পরিবারের কথা চিন্তা করে বুকে পাথর বেঁধেছে বিনোদ।

নানা চিন্তা যখন মাথায় ঘুরপাক খাচ্ছে ঠিক তখনই মাইকে বিনোদের টিকিটের নম্বর ধরে ডাক। কেন ডাকা হচ্ছে তার নাম বুঝে উঠতে পারছেন না বিনোদ নিজেও। রিজেন্ট এয়ারওয়েজের র‌্যাফেল ড্র জিতেছে বিনোদ! কাঠমান্ডু-ঢাকা-কাঠমান্ডু ফ্রি টিকিট।

বিস্মিত বিনোদ! প্রথমে ঘটনা বুঝতে সময় লেগেছে বেশ খানিকটা। ধীর পায়ে হেঁটে আসেন তিনি। কিছুটা সময়ের জন্য হলেও কষ্ট ভুলে যায় বিনোদ। জীবনে এই প্রথম র‌্যাফেল ড্র জিতলেন তিনি।

রিজেন্ট এয়ারওয়েজের ডিরেক্টর (ফ্লাইট অপারেশন) রফিকুর রহমানের হাত থেকে পুরস্কার বুঝে নেন বিনোদ। আনন্দের যেন শেষ হয় না।

বুধবার (২১ ডিসেম্বর) নেপালে ফ্লাইট পরিচালনা শুরু করে রিজেন্ট এয়ারওয়েজ। জুলাইতে নেপাল রুটে প্লেন চলাচলের উদ্যোগ নেওয়া হয়েছিল। তখন ভয়াবহ ভ‍ূমিকম্পের কারণে ঢাকা-কাঠমান্ডু প্লেন চলাচল স্থগিত করা হয়। বর্তমানে ক্ষয়ক্ষতি কাটিয়ে নেপালের পর্যটন আবারও ঘুরে দাঁড়িয়েছে। সেখানে ভ্রমণ করতে শুরু করেছেন বাংলাদেশিসহ বিশ্ব পর্যটকর‍া।

রিজেন্ট এয়ারওয়েজের ডিরেক্টর রফিকুর রহমান বাংলানিউজকে বলেন, ঢাকাকে ট্রানজিট করে প্রবাসী নেপালিদের ভ্রমণসঙ্গী হতে চাই আমরা। প্রাথমিক পর্যায়ে নেপাল-ঢাকা-কুয়ালালামপুর রুটে চালু হচ্ছে, পরবর্তীতে মাসকাট রুট অন্তর্ভুক্ত করার পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
ইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa