ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

৯৯৯৯ টাকায় ইউএস-বাংলার ঢাকা-কলকাতা-ঢাকা ফ্লাইট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
৯৯৯৯ টাকায় ইউএস-বাংলার ঢাকা-কলকাতা-ঢাকা ফ্লাইট ফাইল ছবি/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাত্র ৯ হাজার ৯শ ৯৯ টাকায় ঢাকা-কলকাতা-ঢাকা ভ্রমণ করা যাবে দেশের শীর্ষস্থানীয় এয়ারলাইন্স ইউএস-বাংলায়। সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ওয়ান ওয়ের ভাড়া থাকছে ৫ হাজার ৯শ ৯৯ টাকা।

ঢাকা: মাত্র ৯ হাজার ৯শ ৯৯ টাকায় ঢাকা-কলকাতা-ঢাকা ভ্রমণ করা যাবে দেশের শীর্ষস্থানীয় এয়ারলাইন্স ইউএস-বাংলায়। সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ওয়ান ওয়ের ভাড়া থাকছে ৫ হাজার ৯শ ৯৯ টাকা।



পহেলা ডিসেম্বর থেকে কাঠমান্ডু ও মাস্কাটের পর তৃতীয় আন্তর্জাতিক গন্তব্য হিসেবে কলাকাতায় ফ্লাইট পরিচালনা শুরু করছে ‘২০১৫ সালের বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স’ পুরস্কার পাওয়া বেসরকারি এয়ারলাইন্সটি।

রাজধানী ঢাকা থেকে যাত্রীদের সুবিধা অনুযায়ী সপ্তাহে প্রতিদিন বেলা ১১টা ৪০ মিনিটে কলকাতার উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে কলকাতায় পৌঁছাবে স্থানীয় সময় দুপুর ১২টায় এবং স্থানীয় সময় দুপুর ১২টা ৫০ মিনিটে কলকাতা থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে দুপুর ২টায়।

ঢাকা-কলকাতা রুটে ইকোনমি ক্লাসে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫ হাজার ৯৯৯ টাকা এবং রিটার্ন ৯ হাজার ৯৯৯ টাকা। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।  

পার্শ্ববর্তী দেশ ভারতের অন্যতম গন্তব্য কলকাতায় ঢাকা থেকে ১৫৮ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে। নতুন যুক্ত হওয়া বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫০টি প্রিমিয়াম ইকোনমি ও ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে। খুব শিগগিরই চট্টগ্রাম থেকেও কলকাতায় ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে সংস্থাটির।

বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও বেগবান করার প্রত্যয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-কলকাতা-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। এ রুটে ফ্লাইট শুরু করার মধ্য দিয়ে ব্যবসায়ী, শিক্ষার্থী, অসুস্থ রোগী আগের তুলনায় আরও স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারবে।

তবে ট্যাক্স ও সারচার্জসহ বিজনেস ক্লাসে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫ হাজার ৫৩৫ টাকা এবং রিটার্ন ভাড়া ২৫ হাজার ৫৩৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

যাত্রা শুরু করার পর ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট পরিচালনার রেকর্ড ৯৮.৭%। দু’বছরের কিছু বেশি সময়ে প্রায় ১৭ হাজার ৫শ ফ্লাইট পরিচালনা করেছে যা বাংলাদেশের এভিয়েশন শিল্পে একটি অনন্য রেকর্ড। বাংলাদেশের বেসরকারি এয়ারলাইন্সের মধ্যে একমাত্র ইউএস-বাংলা এয়ারলাইন্সের রয়েছে নিজস্ব ক্যাটারিং সুবিধা।

কাঠমান্ডু, মাস্কাট ও কলকাতার পর সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, দোহা রুটে পর্যায়ক্রমে ফ্লাইট পরিচালনা করবে প্রতিষ্ঠানটি। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে দু’টি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফটসহ মোট পাঁচটি এয়ারক্রাফট রয়েছে। খুব শিগগিরই আরও একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট ইউএস-বাংলা এয়ালাইন্সের বহরে যুক্ত হতে যাচ্ছে।

এছাড়া বিদেশ থেকে আসা ইউএস-বাংলা এয়ারলাইন্সের যাত্রীদের হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা ও হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, চট্টগ্রামে মাত্র ১০ মিনিটে লাগেজ ডেলিভারি দিচ্ছে। যা বাংলাদেশের এভিয়েশন শিল্পের ইতিহাসে একটি অনন্য নজির।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।