ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ইউএস-বাংলার বহরে দ্বিতীয় বোয়িং যুক্ত হচ্ছে শুক্রবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
ইউএস-বাংলার বহরে দ্বিতীয় বোয়িং যুক্ত হচ্ছে শুক্রবার

ঢাকা: দেশের অন্যতম সেরা ও অগ্রসরমান এয়ারলাইন্স ‘ইউএস-বাংলা’র বহরে যুক্ত হচ্ছে আরও একটি বোয়িং- ৭৩৭-৮০০ (S2-AJA) এয়ারক্রাফট।

শুক্রবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় চীনের সাংহাই থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে এয়ারলাইন্সটির অত্যাধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন দ্বিতীয় বোয়িং।



এর আগে ১১ অক্টোবর ইউএস-বাংলার বহরে যুক্ত হয় ১৫৮ আসনবিশিষ্ট প্রথম বোয়িংটি। আন্তর্জাতিক রুটে আরও বেশি যাত্রীসেবা দিতে বহরের তৃতীয় ও চতুর্থ বোয়িং এয়ারক্রাফট আসবে আগামী ডিসেম্বরে।

প্রথম বোয়িংটি রিসিভ করে এয়ারলাইন্সটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, বিশ্বমানের এ এয়ারক্রাফট দিয়ে পর্যায়ক্রমে মাস্কাট, সিঙ্গাপুর, কুয়ালালামপুর রুটে এ বছেই ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা।

এরইমধ্যে ঢাকা-কাঠমান্ডু রুটে ফ্লাইট পরিচালনার মধ্যদিয়ে আন্তর্জাতিক রুটে সেবা দিচ্ছে  ইউএস-বাংলা।

২০১৪ সালের ১৭ জুলাই দ্রুতগতি সম্পন্ন ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে বাংলাদেশের আকাশপথে যাত্রা শুরু করে ইউএস-বাংলা। বর্তমানে ৭৬ আসনবিশিষ্ট তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে প্রতিষ্ঠানটির।

দু’বছরের অধিক সময়ে তারা ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুট ও অভ্যন্তরীণ বিভিন্ন রুট মিলিয়ে প্রায় ষোল হাজারের অধিক ফ্লাইট সফলভাবে পরিচালনা করেছে।

২০১৪ সালে যাত্রা শুরু করেই ২০১৫ সালে দেশের মধ্যে এয়ারলাইন্স সেবার তালিকায় সেরা হয় ইউএস-বাংলা। বেস্ট ডমেস্টিক এয়ারের গৌরব অর্জন করে।

 ‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটগুলো দিয়ে কলকাতা, কুয়ালালামপুর, ব্যাংকক, সিঙ্গাপুর, মাস্কাট, দোহা, গুয়াংজুসহ বিভিন্ন রুটে ফ্লাইট পরিচালনা করবে। এছাড়া শিগগির ঢাকা-পারো-ঢাকা রুটেও ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি।

যাত্রা শুরুর পর থেকে অন-টাইম ফ্লাইট অপারেশন, আন্তর্জাতিক মানের কেবিন সার্ভিস, উন্নত মানের নিজস্ব ক্যাটারিং সার্ভিস যা যাত্রী সাধারণের কাছে একটি নির্ভরযোগ্য এয়ারলাইন্স হিসেবে স্বীকৃতি পেয়েছে ইউএস-বাংলা। এয়ারলাইন্সটির সঠিক সময়ে ফ্লাইট পরিচালনার রেকর্ড ৯৮.৭ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।