ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

মাস্কাট রুটে ইউএস-বাংলার ফ্লাইট ১১ নভেম্বর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
মাস্কাট রুটে ইউএস-বাংলার ফ্লাইট ১১ নভেম্বর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আন্তর্জাতিক রুটে ব্যবসা সম্প্রসারণের ধারাবাহিকতায় এবার মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য ওমানের রাজধানী মাস্কাটে ঢাকা ও চট্টগ্রাম থেকে বিমানবহরে নতুন যুক্ত হওয়া বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে দেশের স্বনামধন্য এয়ারলাইন্স ইউএস-বাংলা এয়ারলাইন্স।

আগামী ১১ নভেম্বর থেকে প্রাথমিকভাবে সপ্তাহে চারদিন ঢাকা থেকে এবং সপ্তাহে দু’দিন বন্দর নগরী চট্টগ্রাম থেকে মাস্কাট রুটে ফ্লাইট পরিচালিত হবে।

ঢাকা-মাস্কাট রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২০,৫৬৫ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৮,৬০৭ টাকা নির্ধারণ করা হয়েছে। অপরদিকে চট্টগ্রাম-মাস্কাট রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২৩, ৬৮৫ টাকা এবং রিটার্ন ভাড়া ৪০, ৫৫১ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে সপ্তাহে দু’টি ফ্লাইট ঢাকা থেকে যথাক্রমে রবি ও শুক্রবার রাত ১০ টা ৪৫ মিনিটে এবং দু’টি ফ্লাইট মঙ্গল ও বৃহস্পতিবার রাত ৮টা ৪৫ মিনিটে মাস্কাটের উদ্দেশে ছেড়ে যাবে এবং মাস্কাটে স্থানীয় সময় রাত ২টায় পৌঁছাবে।

এছাড়া সপ্তাহে দু’টি ফ্লাইট চট্টগ্রাম থেকে যথাক্রমে মঙ্গল ও বৃহস্পতিবার রাত ১০টা ১৫ মিনিটে মাস্কাটের উদ্দেশে ছেড়ে যাবে এবং মাস্কাটে স্থানীয় সময় রাত ২টায় পৌঁছাবে।

মাস্কাট থেকে স্থানীয় সময় রাত ৩ টায় সপ্তাহে দু’দিন বুধ ও শুক্রবার সরাসরি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সকাল ৯টা ২০ মিনিটে ঢাকায় পৌঁছাবে। সপ্তাহে দু’দিন সোম ও শনিবার মাস্কাট থেকে রাত ৩টায় ছেড়ে চট্টগ্রামে পৌঁছাবে সকাল ৯টা ৫০ মিনিটে এবং ঢাকায় অবতরণ করবে সকাল ১১টা ২০মিনিটে।    

ঢাকা-মাস্কাট-ঢাকা ও চট্টগ্রাম-মাস্কাট-চট্টগ্রাম রুটে ১৫৮ সিটের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে।

নতুন যুক্ত হওয়া এই বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫০টি প্রিমিয়াম ইকোনমি ও ইকোনমি ক্লাস এর আসন ব্যবস্থা রয়েছে।

মাস্কাট রুটের পাশাপাশি স্বল্প সময়ের মধ্যে কলকাতা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, গুয়াংজু ও দোহা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এছাড়া এ মাসের শেষ সপ্তাহে এবং চলতি বছরের ডিসেম্বরের মধ্যে আরো দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট ইউএস-বাংলা এয়ালাইন্সের বিমান বহরে যুক্ত হতে যাচ্ছে।

মাস্কাট রুট পরিচালনার জন্য ইতিমধ্যেই ওমানে বাণিজ্যিকভাবে এভিয়েশন ব্যবসার সাথে সম্পৃক্ত “ট্রাভেল পয়েন্ট”কে জেনারেল সেলস্ এজেন্ট (জিএসএ) নিয়োগ প্রদান করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।
 
বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।