ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

এভিয়াট্যুর

১৭ সেপ্টেম্বর থেকে বিমানের ফিরতি হজ ফ্লাইট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৬
১৭ সেপ্টেম্বর থেকে বিমানের ফিরতি হজ ফ্লাইট

ঢাকা: আগামী ১৭ সেপ্টেম্বর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি হজ ফ্লাইট কার্যক্রম শুরু হবে এবং সর্বশেষ হজ ফ্লাইটটি পরিচালিত হবে ১৬ অক্টোবর পর্যন্ত।

মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) বিমানের পাঠানো বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সর্বশেষ প্রি-হজ ফ্লাইট বিজি-৮২০৩ সোমবার (০৫ সেপ্টেম্বর) ২১০ জন হজযাত্রী নিয়ে জেদ্দা পৌঁছে। গত ০৪ আগস্ট থেকে শুরু হওয়া হজ-অপারেশন-২০১৬ এর কার্যক্রমের আওতায় এ পর্যন্ত ১১২টি ডেডিকেটেড এবং ৩২টি শেড্যুল ফ্লাইটসহ ১৪৪টি ফ্লাইট পরিচালনার মাধ্যমে মোট ৪৯ হাজার ৫শ ৪৫ জন হজযাত্রী জেদ্দা পোঁছেছেন। সেই সঙ্গে শেষ হলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২০১৬ সালের প্রি-হজ ফ্লাইট পরিচালন কার্যক্রম।

এ বছর বাংলাদেশ থেকে এক লাখ এখ হাজার ৭শ ৫৮ জন বাংলাদেশি হজযাত্রীকে পবিত্র ভূমিতে পারাপারের লক্ষ্য নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদিয়া নিজ নিজ হজ-কার্যক্রম প্রণয়ন করে।  
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ বছর হজ-যাত্রীদের সুবিধার্থে চট্টগ্রাম থেকে নির্ধারিত ১০টি হজ-ফ্লাইট এবং সিলেট থেকে ৪টি ফ্লাইট পরিচালনা করে। এ বছর সরকারি ব্যবস্থাপনায় মোট পাঁচ হাজার ১শ ৮১ জন হজযাত্রী এবং অবশিষ্ট ৪৪ হাজার ৩শ ৬৪ জন হজযাত্রী বেসরকারি ব্যবস্থাপনায় বিমানে জেদ্দা পৌঁছেছেন।

বাংলাদেশ সময়: ২২৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৬
এসএনএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa