ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

এভিয়াট্যুর

ইনফ্যান্ট বেল্ট স্বল্পতায় বিমানের যশোর ফ্লাইটে বিলম্ব

বিশেষ সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৬
ইনফ্যান্ট বেল্ট স্বল্পতায় বিমানের যশোর ফ্লাইটে বিলম্ব

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যশোর রুটের ফ্লাইটে প্রয়োজনের তুলনায় কম ইনফ্যান্ট বেল্ট থাকায় তা ছাড়তে বিলম্ব হচ্ছে। বিকেল ৪টা ৩০ মিনিটের বিজি-৪৬৭ ফ্লাইটে ৭টি ইনফ্যান্ট বেল্ট থাকলেও তাতে উঠে বসেছে ১০টি শিশু।

এ অবস্থায় পাইলট ঘোষণা দিয়েছেন, যতক্ষণ না সবগুলো শিশুর জন্য ইনফ্যান্ট বেল্ট নিশ্চিত করা হয়, ততক্ষণে তিনি ফ্লাইট অপারেশন করবেন না।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩০ মিনিট অতিক্রান্ত হয়ে গেছে কিন্তু কোনও সুরাহা হয়নি।

ফ্লাইট থেকে বাংলানিউজের একজন পাঠক টেলিফোনে এই তথ্য জানিয়েছেন।

ওই যাত্রী অভিযোগ করে জানান, আধাঘণ্টার ওপর সময় ধরে তারা অপেক্ষা করছেন অথচ বোর্ডিং পাস দেওয়ার সময়ই বিষয়টি সমাধান করতে পারতো বিমান কর্তৃপক্ষ।

তিনি বলেন, এটি পুরোপুরি অব্যবস্থাপনা।

ককপিট থেকে পাইলট বিষয়টির জন্য দুঃখ প্রকাশ করেছেন, তবে তিনি বলেছেন আন্তর্জাতিক আইন তাকে মানতে হবে। ফ্লাইট আকাশে ওড়ার সাথে সাথে তিনি সে আইনের আওতায় পড়বেন এবং কোনওভাবেই আইন অমান্য করা যাবে না।

এদিকে সময় যতটা গড়াচ্ছে, যাত্রীরা ক্ষুব্ধ হয়ে উঠছেন। বিকেল সোয়া ৫টার সময়ও সমস্যার কোনও সমাধান বিমান কিংবা ফ্লাইট কর্তৃপক্ষ করতে পারেন নি।

এর আগে মাত্র গত সপ্তাহে একই যাত্রী তার যশোর ভ্রমণের সময় বিমানের ফ্লাইটের বিলম্বে পড়েন। তিনি জানান, সেবার যানজটে আটকা পড়ার কারণে ফ্লাইটে ফাস্র্ট অফিসার পৌঁছাতে দেরি করায় ফ্লাইট ৯৫ মিনিট দেরি করে।

বাংলাদেশ সময় ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৬
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa