ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

এভিয়াট্যুর

বসুন্ধরা সিটিতে জমে উঠেছে পর্যটন মেলা

আখতারুজ্জামান সোহাগ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
বসুন্ধরা সিটিতে জমে উঠেছে পর্যটন মেলা

ঢাকা: দ্বিতীয় দিনেই বসুন্ধরা সিটিতে জমে উঠেছে পর্যটন মেলা। ভ্রমণপিপাসু মানুষজন ক্রমেই ভীড় করতে শুরু করেছে মেলায়।

তারা মেলায় স্টলগুলো ঘুরে-ফিরে দেখছে, পর্যটনের জায়গাগুলো সম্পর্কে খোঁজ-খবর নিচ্ছে। সাপ্তাহিক ছুটি অথবা বাৎসরিক ছুটিতে ভ্রমণের জন্য বুকিংও দিচ্ছেন কেউ কেউ।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে বসুন্ধরা সিটিতে পর্যটন মেলায় চোখে পড়ে এমন দৃশ্যই।

ভ্রমণপ্রিয় মানুষের জন্য  বুধবার (১৭ আগস্ট) থেকে বসুন্ধরা সিটির লেভেল-১  এ শুরু হয়েছে পর্যটন মেলা। মেলায় পর্যটনভিত্তিক ৯টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। ট্রাভেল এজেন্সি ভ্রমণ, স্কাইলিংক, ফরিং দ্য ট্রাভেলার্স লিমিটেড, পর্যটন বিচিত্রা, নক্ষত্র বাড়ি সহ আরো ৪টি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করেছে এ মেলায়।

সারা বাংলাদেশের বিভিন্ন জায়গায় ভ্রমণের খবরাখবর, ট্যুর প্লান, আনুষঙ্গিক তথ্য, ভ্রমণের প্যাকেজ ট্যুর, থাকার জন্য হোটেল বুকিং, যাতায়াতের টিকিট, ভ্রমণ বিষয়ক ম্যাগাজিন, টুরিস্ট ম্যাপ, বিদেশে ঘোরাঘুরির জন্য ভিসা প্রসেস, বিশেষত সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, প্রতিবেশী দেশ ইন্ডিয়া সহ পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণের খবরাখবর এবং ব্যবস্থা সবই মিলছে মেলায়।

এছাড়াও পর্যটকদের জন্য (বুকিং হোল্ডারদের) বিভিন্ন ধরণের আকর্ষণীয় অফার ও ছাড় রয়েছে এই অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে।

মেলা ঘুরতে আশা মাহাতাসিম আলম প্রিন্স বাংলানিউজকে জানালেন 'শহরের প্রত্যেকটা সুপারমার্কেটে মাঝে মাঝেই পর্যটন বিষয়ক মেলার আয়োজন করা উচিৎ। এতে করে আমরা অনেক কিছু জানতে পারি। মানুষের সুবিধা হয়। আমাদের দেশে দেখার মত অনেক কিছুই আছে। আমাদের দেশের প্রকৃতি দেখতে হবে, প্রকৃতির কাছে যেতে হবে, প্রকৃতিকে ভালোবাসতে হবে।

নববিবাহিত দম্পতি ইমরুল ও সুবর্ণা জানালেন, গত ৬ মাসে আমরা কোথাও ঘুরতে যাইনি। হঠাৎ করে চোখে পড়লো পর্যটন মেলা। ঘুরে দেখতে দেখতে এখানেই ঠিক করে ফেললাম সামনের সপ্তাহে সিলেটের লাউয়াছড়ায় যাবো।

ফড়িং দ্য ট্রাভেলার্স লিমিটেডের সেলস এন্ড মার্কেটিং এক্সিকিউটিভ শবনম তানিয়া জেবী বাংলানিউজকে জানালেন, আমাদের স্টলে অনেক মানুষ আসছে, তথ্য নিচ্ছে, অনেকে আবার বুকিংও দিয়ে ফেলেছে। এক কথায় মানুষের পর্যটন নিয়ে দারুণ আগ্রহ আছে। এই একই কথা পর্যটন বিচিত্রার মো. শিপলু শেখেরও। তিনি জানালেন, মানুষের মধ্যে জানার আগ্রহ অনেক, তারা প্যাকেজগুলো সম্পর্কে জানতে চাচ্ছে। ঘুরতে যাওয়ার মত বিভিন্ন জায়গা সম্পর্কে খোঁজখবর নিচ্ছে।

পাঁচদিন ব্যাপী পর্যটন মেলার আজ দ্বিতীয় দিন। মেলা চলবে আগামী ২১ আগস্ট পর্যন্ত। দর্শনার্থীদের জন্য প্রতিদিন বেলা ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মেলা উন্মুক্ত থাকবে। পর্যটন মেলাটি আয়োজন করেছে থার্ড আই সলিউশনস।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
এএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa