ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

নেপালের পর্যটন বিকাশে বাংলানিউজকে পাশে চায় নাসা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
নেপালের পর্যটন বিকাশে বাংলানিউজকে পাশে চায় নাসা ছবি: জিএম মুজিবুর

কাঠম‍ান্ডু (নেপাল) থেকে: নেপালের পর্যটন ও অটো স্পোর্টস ইন্ডাস্ট্রিকে জনপ্রিয় করে তুলতে বাংলানিউজের সহযোগিতা চেয়েছেন নেপাল অটোমোবাইল অ্যাসোসিয়েশন (নাসা) সভাপতি দাসারাথ রিসাল (Dasarath Risal)।

২০১৫ সালের অক্টোবর-নভেম্বরে বাংলাদেশ-ভুটান-ভারত-নেপাল মৈত্রী ৠালিতে নেপাল দলকে নেতৃত্ব দেওয়া রাসারাথ বুধবার সকালে কাঠমান্ডুর নিউ বাণেশ্বরে বাংলানিউজ প্রতিনিধিদের স্বাগত জানিয়ে এই সহযোগিতা চান।



দাসারাথ বলেন, বিবিআইএন ৠালিতে বাংলানিউজ অসাধারণ দক্ষতার পরিচয় দিয়েছে। আমাদের নেপালি দলকে নিয়ে করা প্রতিবেদনটি সরকারি পর্যায়েও বেশ প্রশংসিত হয়েছে।

নেপালের পর্যটন বিকাশে এবং অটোমোবাইল ইন্ডাস্ট্রির বিকাশে বাংলানিউজের সহযোগিতা কামনা করে তিনি বলেন, এখানে পনেরটিরও বেশি মোটর ক্লাব রয়েছে- যেগুলোকে সহযোগিতা করে নাসা। আমরা জাতীয় এবং আঞ্চলিক পর্যায়ে ৠালি ও রেস আয়োজন করি। যেগুলোতে আন্তর্জাতিক পর্যায়ে রাইডাররা অংশগ্রহণ করে থাকে। হিমালয় রাইডও এখানে বেশ জনপ্রিয়।

এসব আয়োজন এবং পর্যটনের সংবাদ বাংলানিউজের মাধ্যমে বাংলাদেশ ও বহি:বিশ্বে জানানোর অনুরোধ করেন তিনি।

বাংলাদেশ ও নেপালের মানুষ, ভাষা এবং পরিবেশে মিল অনেক। ফলে দুদেশের বন্ধুত্বও বেশ মজবুত। এছাড়াও বাংলাদেশের বিভিন্ন ধরনের অটো স্পোর্টস আয়োজনে বাংলানিউজের সহযোগিতা কামনা করেন তিনি।

নাসার সাধারণ সম্পাদক গোবিন্দ ভাট্টারি (Govinda Bhattari) বলেন, নেপাল অটো ইনফো কোম্পানির অটোনেপাল অনলাইন ও ম্যাগাজিন বাংলানিউজের সঙ্গে যৌথভাবে কাজ করতে আগ্রহী। এর ফলে দুদেশেরই পর্যটন শিল্প বিকাশের পরিধি বিস্তর হবে।

কাপুরি ব্রাদার্স এন্টারপ্রাইজের (Kapuri Brothers Enterprise) ব্যবস্থাপনা পরিচালক ও নেপাল মোটরসাইকেল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য এবং বিবিআইএন ৠালির অংশগ্রহণকারী প্রকাশ কাপুরি (Prakash Kapuri) বলেন, বাংলাদেশে বাংলানিউজের জনপ্রিয়তা আমরা ৠালিতে থাকার সময় অনুধাবন করেছি। নেপালের পর্যটনকে তুলে ধরতে এই গণমাধ্যমের সহযোগিতা আশা করছি আমরা।  

অটোনেপালের সম্পাদক একরাজ সুবেদি (Ekraz Subedi) বলেন, নেপাল অটোর আয়োজনগুলো বাংলানিউজে প্রকাশ করলে দেশের বাইরেও প্রচার হবে। পর্যটন এবং অটো ইন্ডাস্ট্রির বিকাশে দুই সংস্থার যৌথ উদ্যোগের আশা প্রকাশ করেন তিনি।

বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট মাজেদুল নয়ন বলেন, বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেনের প্রত্যক্ষ তত্ত্বাবধানে দেশ ও দেশের বাইরের পর্যটনকে পাঠকের কাছে তুলে ধরে বাংলানিউজ। বাংলানিউজের সহযোগিতা পেতে এডিটর-ইন-চিফের কাছে নাসার প্রস্তাবনা তুলে ধরবেন বলে জানান তিনি।

স্বাগত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বাংলানিউজের সিনিয়র ফটো করেসপন্ডেন্ট জিএম মুজিবুর রহমান এবং সিঙ্গাপুর করেসপন্ডেন্ট আনোয়ার হোসেন।

এর আগে সকালে কাঠমান্ডুর প্রাণকেন্দ্র বালাজুতে বাংলানিউজ টিমকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানায় কাপুরি ব্রাদার্স এন্টারপ্রাইজ। এসময় কোম্পানির ব্যাবস্থাপনা পরিচালক প্রকাশ কাপুরি ও তার স্ত্রী রাজনি কাপুরি (Rajani Kapuri) সহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
এমএন/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।