ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

দেড় ঘণ্টার ভ্রমণে এতো আয়োজন!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৬
দেড় ঘণ্টার ভ্রমণে এতো আয়োজন! ছবি: জিএম মুজিবুর

কাঠমান্ডু (নেপাল) থেকে: বেলা তিনটার ফ্লাইট তিনটাতেই ছাড়লো। ফ্লাইট অ্যাটেনডেন্ট শারমিন এর মধ্যেই সবাইকে বুঝিয়ে দিলেন- উড্ডয়নের আগে-পরের নিরাপত্তা নির্দেশনা।

কিছুক্ষণের মধ্যেই ঢাকার আকাশে উড়াল দিল ইউএস বাংলার বিএস২১১ ফ্লাইট।

১০ থেকে ১৫ মিনিটের মাথায় আকাশে স্বাচ্ছন্দ্যে উড়তে থাকলো প্লেন।

এর আগে বেলা দেড়টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তিন নং গেট দিয়ে প্রবেশের পর ইউএস-বাংলা এয়ারলাইন্সের কাউন্টারে দাঁড়ালে বোঝাই গেলো না, এই এয়ারলাইন্সটি আন্তর্জাতিক রুটে নতুন। দক্ষ ব্যবস্থাপনা আর পেশাদারিত্বের মধ্য দিয়েই যাত্রীদের চেক-ইন হলো যথাসম্ভব দ্রুততায়।

ইমিগ্রেশন শেষে দুপুরের খাবারের জন্য এয়ারপোর্টে চিলি রেস্টুরেন্টে ঢুকে ১৬০০ টাকায় তিনটি স্যন্ডউইচ এবং দুই বোতল পানি খাওয়া যে বোকামি ছিল তা ২০ মিনিটের মধ্যেই বোধগম্য হলো। খাবার নিয়ে হাজির হলেন অ্যাটেনডেন্টরা। শুধু দুপুরের খাবার হিসেবে ভাত আর মাংস নয়, সঙ্গে কেকও আছে।

আমরা তিন জন তিনজনের দিকে তাকিয়ে জিহ্বায় কামড় দিলাম। কিছুক্ষণ আগের খরচটা সত্যি এবার লাগলো। কিন্তু কে ধারণা করেছে, দেড় ঘণ্টার ভ্রমণে দুপুরের খাবার দেবে ইউএস বাংলা এয়ারলাইন্স!

অন্য এয়ারলাইন্সগুলোতে ৪ ঘণ্টার ভ্রমণে দেখেছি দুই ঘণ্টা ব্যয় হয় খাবার পরিবেশন এবং তা পরে গুছিয়ে নেয়ার কাজে। কিন্তু ইউএস বাংলার দুই কর্মী প্রমাণ করলেন ৩০ মিনিটেই কিভাবে সুন্দর করে সব সম্পন্ন করা যায়।

এরপরই সবার হাতে হাতে ধরিয়ে দেওয়া হলো অন অ্যারাইভাল ভিসার আবেদন ফরম। প্রয়োজনীয় তথ্যও জানিয়ে দেওয়া হলো।

প্লেন তখন ঢাকা আর কাঠমান্ডুর মধ্য আকাশে। বগুড়ার ৭০ বছর বয়সী ব্যবসায়ী নুরুল ইসলাম অবসরে নেপাল ভ্রমণে যাচ্ছেন। সঙ্গী হিসেবে দীর্ঘদিনের কর্মচারী রফিক।

বাংলানিউজকে তিনি বলেন, দুনিয়াতে অনেক দেশ ঘুরেছি। কিন্তু কেন জানি নেপাল যাওয়া হয়নি। শুনেছি ইউএস বাংলার সেবা বেশ ভাল। তাই ছুটি কাটাতেই যাচ্ছি।
শারমিন জানান, এই ফ্লাইটে ৭৬ জনের ধারণ ক্ষমতা রয়েছে। সাধারণত পূর্ণই থাকে সব আসন।
 
গত ১৬ মে ঢাকা-কাঠমান্ডু রুটে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বর্তমানে সপ্তাহে তিনদিন এ ফ্লাইট পরিচালিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৬
এমএন/জেডএম

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।