ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

এভিয়াট্যুর

ফের ‘বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স’ ইউএস-বাংলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, মে ১৩, ২০১৬
ফের ‘বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স’ ইউএস-বাংলা ছবি: শাকিল-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ২০১৫ সা‌লের ‘বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স’ নির্বা‌চিত হ‌য়ে‌ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বৃহস্প‌তিবার (১২ মে) রাতে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক অনুষ্ঠা‌নে বেসাম‌রিক বিমান প‌রিবহন ও পর্যটন মন্ত্রী রা‌শেদ খান মেনন ম‌নিটর এয়ারলাইন্স অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড তুলে দেন।

ইউএস-বাংলার প‌ক্ষে ‘বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স’ অ্যাওয়ার্ড গ্রহণ ক‌রেন সংস্থাটির ম্যা‌নে‌জিং ডি‌রেক্টর (এমডি) মোহাম্মদ আব্দু্ল্লাহ আল মামুন। এর আগে ২০১৪ সালেও অভ্যন্তরীণ রুটে চলাচলকারী এয়ারলাইন্সগুলোর মধ্যে ‘বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স’ নির্বাচিত হয়েছিলো ইউএস-বাংলা।

অ্যাওয়ার্ড গ্রহণ শেষে বাংলানিউজকে ইউএস-বাংলার এমডি মোহাম্মদ আব্দু্ল্লাহ আল মামুন বলেন, ‘বিভিন্ন গন্তব্যে আমরাই সবচেয়ে বেশি ফ্লাইট পরিচালনা করছি। আর দ্বিতীয় হচ্ছে আমাদের অন টাইম পারফরম্যান্স’র ৯৮ দশমিক ৭ শতাংশ বাংলাদেশে এবং অল প্রাইভেট ক্যারিয়ার্সের ক্ষেত্রে যা সর্বোচ্চ।  

সংস্থাটি ২০১৪ সালের ১৭ জুলাই সর্ব প্রথম দু’টি প্লেন দিয়ে অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার মাধ্যমে তাদের কার্যক্রম শুরু করে। বর্তমানে অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, বরিশাল, যশোর, রাজশাহী ও সৈয়দপুরে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

আন্তর্জাতিক রুটেও ডানা মেলছে ইউএস-বাংলা। আগামী ১৫ মে ঢাকা থেকে প্রথম ফ্লাইটটি উড়বে হিমালয় কন্যা নেপালের রাজধানী কাঠমান্ডুর উদ্দেশ্যে। কাঠমান্ডুর পর ভুটানের পারো, ভারতের কলকাতা, মালয়েশিয়ার কুয়ালালামপুর, সিঙ্গাপুর, থাইল্যান্ডের ব্যাংকক, ওমানের মাস্কাট, কাতারের দোহা, আরব আমিরাতের দুবাই, সৌদি আরবের জেদ্দা এবং চীনে ফ্লাইট চালু করবে তারা।

উল্লেখ্য, ২০১৫ সালের ফ্লাইট অপারেশন সেবার ভিত্তিতে বিভিন্ন এয়ারলাইন্সকে মনিটর এয়ারলাইন্স অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অন্যান্য ক্যাটাগরির মধ্যে ২০১৫ সালের বেস্ট ইন্টারন্যশনাল এয়ারলাইন্স ও বেস্ট ইনফ্লাইট এন্টার‌টেইন‌মেন্ট অ্যাওয়ার্ড পেয়েছে এমিরেটস এয়ারলাইন্স।

বেস্ট ইনফ্লাইট মিল ইন বিজসেস ক্লাস অ্যাওয়ার্ড অর্জন করে টার্কিস এয়ালাইন্স। বেস্ট ইনফ্লাইট মিল ইন ই‌কোন‌মি ক্লাস অ্যাওয়ার্ড অর্জন করে বিমান বাংলা‌দেশ এয়ারলাইন্স।

বেস্ট শর্ট হাউল এয়ারলাইন অ্যাওয়ার্ড অর্জন ক‌রে ব্যাংকক এয়ারওয়েজ। ‌বেস্ট লং হাউল এয়ারলাইন অর্জন ক‌রে এ‌মিরেটস এয়ারলাইন্স।
মোস্ট ফেবা‌রিট ফ্রি‌কোয়েন্ট ফ্লাইয়ার এয়ারলাইন্স অ্যাওয়ার্ড অর্জন ক‌রে এমিরেটস এয়ারলাইন্স। ‌বেস্ট বা‌জেট এয়ারলাইন্স অর্জন ক‌রে টাইগার এয়ারলাইন্স।

বেস্ট এয়ার এক্স‌প্রেস কোম্পানি অ্যাওয়ার্ড অর্জন ক‌রে ডিএইচএল ও মোস্ট পপুলার ডেস্টি‌নেশন ‌নির্বাচিত হয় কুয়ালালামপুর।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমেদ, জুরি কমিটির চেয়ারম্যান সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আবদুল মুয়িদ চৌধুরী এবং বাংলাদেশ মনিটরের এডিটর কাজী ওয়াহিদুল আলম।

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, মে ১৩, ২০১৬
এসএ/আইএ/কেআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa