ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

এভিয়াট্যুর

কিস্তিতে হানিমুন

সাজেদা সুইটি, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
কিস্তিতে হানিমুন ছবি: পিয়াস - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হোটেল সোনারগাঁ থেকে: হানিমুনের রকমারি প্যাকেজে কিস্তি সুবিধা দিচ্ছে ‘হানিমুন ট্যুরস অ্যান্ড ট্রাভেলস’। সর্বোচ্চ পাঁচটি দেশেও ভ্রমণের সুযোগ রয়েছে তাদের বিভিন্ন প্যাকেজে।

রাজধানীর সোনারগাঁ হোটেলে আন্তর্জাতিক পর্যটন মেলায় রোববার (১০ এপ্রিল) এ তথ্য জানান এজেন্সির স্টলের কর্মকর্তারা।

এক প্যাকেজে পাঁচ দেশ

পাঁচ দেশের প্যাকেজগুলোর মধ্যে রয়েছে- ফ্রান্স, বেলজিয়াম, জার্মানি, সুইজারল্যান্ড ও ইতালিতে টানা ১৩ রাত ১৪ দিন কাটানোর প্যাকেজ। এতে খরচ পড়বে তিন লাখ ৯০ হাজার টাকা। যা প্রতিমাসে ৩২ হাজার ৫০০ টাকায় পরিশোধ করা যাবে।

সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও কম্বোডিয়ায় ৯ রাত ১০ দিন কাটাতে খরচ পড়বে ৯৯ হাজার টাকা। যা প্রতিমাসে আট হাজার ২৫০ টাকায় শোধ করা যাবে।

এছাড়া ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড ও মায়ানমার- এ পাঁচ দেশে ১০ রাত ১১ দিন ভ্রমণে খরচ এক লাখ ১৫ হাজার টাকা। প্রতিমাসে নয় হাজার ৫৮৫ টাকায় পরিশোধযোগ্য।

এক প্যাকেজে তিন দেশ

একই ট্যুরে তিন দেশ ভ্রমণের প্যাকেজের মধ্যে রয়েছে- সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া/ থাইল্যান্ডে পাঁচ দিন ছয় রাত কাটানো যাবে ৫৪ হাজার ৯০০ টাকায়। যার মাস প্রতি কিস্তি চার হাজার ৫৭৫ টাকা।

মালয়েশিয়া, ভিয়েতনাম ও সিঙ্গাপুরে ছয় রাত সাত দিন ভ্রমণের প্যাকেজ ৯৫ হাজার টাকায়। যার মাস প্রতি কিস্তি সাত হাজার ৯১৮ টাকা।

সিঙ্গাপুর, ফিলিপাইন্স ও মালয়েশিয়া ছয় রাত সাত দিনের প্যাকেজ ৮৫ হাজার টাকা। মাস প্রতি কিস্তি দিতে হবে সাত হাজার ৮৪ টাকা।

এক প্যাকেজে দুই দেশ

একসঙ্গে দু’টি দেশে ভ্রমণের প্যাকেজের মধ্যে রয়েছে- সিঙ্গাপুর, ইন্দোনেশিয়ার বিনতান তিন রাত ও চার দিন ৪৮ হাজার টাকা। মাস প্রতি কিস্তি চার হাজার টাকা।

ফিলিপাইন্স, পালাও ছয় রাত সাত দিন এক লাখ ৯৫ হাজার টাকায়। মাস প্রতি কিস্তি ১৬ হাজার ২৫০ টাকা।

শ্রীলঙ্কা, মালদ্বীপ পাঁচ রাত ছয় দিনের প্যাকেজ ৬৮ হাজার টাকা। মাস প্রতি কিস্তি পাঁচ হাজার ৬৬৭ টাকা।

থাইল্যান্ড ও তাইওয়ানে সাত রাত ছয় দিন এক লাখ ৮৫ হাজার টাকায় ভ্রমণ করা যাবে। প্রতি মাসে ১৫ হাজার ৪১৭ টাকা কিস্তি পরিশোধ করে।

ভিসা ছাড়া ইন্দোনেশিয়ার বালিতে চার রাত পাঁচ দিন ভ্রমণ প্যাকেজ ৫৯ হাজার ৯০০ টাকা। মাস প্রতি কিস্তি চার হাজার ৯৯২ টাকা।

এছাড়া সিঙ্গাপুরে দুই রাত তিনদিন ৩৯ হাজার টাকা। মাস প্রতি তিন হাজার ২৫০ টাকায় পরিশোধ করা যাবে।

মালয়েশিয়ার তিন প্যাকেজ

মালয়েশিয়ার কুয়ালালামপুর ও গেনটিংয়ে তিন রাত চার দিন ৩৬ হাজার টাকা। মাস প্রতি তিন হাজার টাকায় শোধ করা যাবে।

কুয়ালালামপুর ও পেনাং-এ চার রাত পাঁচ দিন ভ্রমণ করা যাবে ৪৫ হাজার টাকায়। যার মাস প্রতি কিস্তি তিন হাজার ৭৫০ টাকা। কুয়ালালামপুর ও লাঙ্কাউই প্যাকেজ ৪৯ হাজার। মাসপ্রতি কিস্তি আসবে চার হাজার ৮৪ টাকা।

থাইল্যান্ডের দুই প্যাকেজ

থাইল্যান্ডের ব্যাংকক ও পাতায়া ট্যুর প্যাকেজে চার রাত পাঁচ দিনের খরচ ৩২ হাজার টাকা। যা মাস প্রতি দুই হাজার ৬৬৭ টাকা কিস্তি। ব্যাংকক ও ফুকেট প্যাকেজে চার রাত পাঁচ দিন ভ্রমণ করা যাবে ৪২ হাজার টাকায়। যার কিস্তি প্রতি মাসে সাড়ে তিন হাজার টাকা।

ভারতের দুই প্যাকেজ

ভারতের দার্জিলিং চার রাত পাঁচ দিন ১২ হাজার টাকায় ভ্রমণ করা যাবে। মাসিক কিস্তি এক হাজার টাকায়। অপর প্যাকেজে কলকাতা, দিল্লী, আগ্রা ও জয়পুর আট রাত নয় দিন ভ্রমণ করা যাবে ২৭ হাজার ৫০০ টাকায়। যার মাসপ্রতি কিস্তি দুই
হাজার ২৯২ টাকা।

নেপালের কাঠমাণ্ডু ও পোখারায় চার রাত ও পাঁচ দিন ভ্রমণে ৩২ হাজার টাকা। মাসে দুই হাজার ৬৬৭ টাকা করে পরিশোধ করা যাবে।

ভুটানের পারো ও থিম্পু চার রাত পাঁচ দিন ৩৩ হাজার টাকায় ভ্রমণ করা যাবে। যা মাস প্রতি দুই হাজার ৭৫০ টাকায় পরিশোধ করা যাবে।

মরিশাসে ছয় রাত সাত দিন এক লাখ ৬৫ হাজার টাকার প্যাকেজটি উপভোগ করা যাবে। মাসে ১৩ হাজার ৭৫০ টাকা কিস্তি পরিশোধে।

অগ্রিম ঈদ অফার

কর্মকর্তাদের দাবি, ভারত ও নেপালে সবচে সাশ্রয়ী ঈদ প্যাকেজ দিচ্ছেন তারা। এ প্যাকেজে ভারতের দার্জিলিং ও নেপালে ছয় রাত সাত দিন ভ্রমণ করা যাবে সাড়ে ১৯ হাজার টাকায়।

এছাড়া আমেরিকা, কানাডা, দক্ষিণ কোরিয়া, জাপান, তুর্কি, লন্ডন, মিশর, উজবেকিস্তান, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, কাতার, জার্মানি, স্পেন, ফ্রান্স, বেলজিয়াম, ইতালি, নিউজিল্যান্ড, কেনিয়া, ব্রাজিলে ভ্রমণের প্যাকেজ রয়েছে হানিমুনের।

এজেন্সির কর্মকর্তা মো. আতিক বাংলানিউজকে বলেন, এসব প্যাকেজ পর্যটকরা কাস্টোমাইজ করে নিতে পারবেন। গত ছয় বছরে ৬০ হাজারেরও বেশি পর্যটক আমাদের সঙ্গে ভ্রমণ করেছেন। থ্রি-স্টার হোটেলে থাকার ব্যবস্থা, সকালের নাস্তা, রিটার্ন টিকেট, সিটি ট্যুর, এয়ারপোর্ট ট্রান্সফারসহ সব এয়ারপোর্ট ট্যাক্সেস সুবিধা দেই আমরা। এছাড়া যেকোনো দেশের এয়ার টিকিট ও কনফার্ম হোটেল সুবিধাও দেই।

তিনি জানান, থাইল্যান্ডের প্যাকেজগুলো বেশি জনপ্রিয়। কনফার্ম এয়ার টিকেট ও কোনো স্পন্সর ছাড়া সিঙ্গাপুরের ভিসা করার সুযোগটিও অনেকে নিচ্ছেন মেলায়। সাড়ে চার হাজার টাকায় এ ভিসা করার সুযোগ দিচ্ছে এজেন্সি।

ইনভাইটেশনসহ ব্রাজিল এবং রাশিয়ার ভিসা ৩০ হাজার টাকায় করার সুযোগ থাকছে বলে জানান আতিক।

মেলা শেষেও যোগাযোগের ঠিকানা- নাভানা টাওয়ার (পাঁচ তলা), ৪৫ গুলশান অ্যাভিনিউ, গুলশান-১, ঢাকা (ফোন নম্বর- ০২৯৮৮২৭৮২)।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৬
এসকেএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa