ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

পিয়ার জিয়াপ্রীতি!

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৬
পিয়ার জিয়াপ্রীতি!

ঢাকা: পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স। সংক্ষেপে পিয়া।

এই আন্তর্জাতিক এয়ারলাইন্সটি এখনো এতটাই পিছিয়ে কিংবা অমনোযোগী যে বাংলাদেশের প্রধান আন্তর্জাতিক বিমানবন্দরের  নাম ভুল লিখে চলেছে। এই প্রতিষ্ঠানটির কাছে ঢাকার বিমানবন্দরটির নাম এখনো ‘জিয়া ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট’। অথচ সারা বিশ্বের সকল এয়ারলাইন্স এই নামটি লিখছে তার নতুন ও নিজস্ব নামে ‘হযরত শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট’।

২০০৯ সাল পর্যন্ত বিমান বন্দরটি জিয়া আন্তর্জাতিক বিমানবন্দর নামে পরিচিত ছিল। ওই বছরই এটির নাম পরিবর্তন করে রাখা হয় হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর। দীর্ঘ সাত বছরেও পাকিস্তানের প্রধান এয়ারলাইন্সটি তার কাগজপত্রে এই নামের পরিবর্তন আনতে পারেনি।

এয়ারলাইন্সটি যে ম্যানুয়াল পদ্ধতিতে চলছে তা নয়। অনলাইনেই এর টিকিট বিক্রির ব্যবস্থা চালু রয়েছে। আর আশ্চর্যজনক হলেও সত্য অনলাইন টিকিটেই লেখা হচ্ছে জিয়া ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট। যা মাত্র একটি সিঙ্গল কমান্ডে পাল্টে ফেলা সম্ভব।

মূল নামটি ব্যবহার না করার কারণে এসব নথিপত্র বাংলাদেশের এই বিমানবন্দরটি নিয়ে ভুল তথ্য যেমন তুলে ধরছে তেমনি যে নামের কোনও অস্তিত্ব কোথাও নেই তেমনি একটি নাম সামনে আনা হচ্ছে।

তাহলে, সাত বছরেও তা কেন করছে না পিআইএ? এটা কী নিছকই ভুল! অমনোযোগিতা, নাকি ইচ্ছাকৃত!

কেউ কেউ বলতে ছাড়ছেন না, এটা পিয়ার স্রেফ জিয়াপ্রীতি!

বাংলাদেশ সময় ১৪১১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৬
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।