ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ইউএস-বাংলায় ১৭,৬২২ টাকায় কাঠমান্ডু যাওয়া-আসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৯ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৬
ইউএস-বাংলায় ১৭,৬২২ টাকায় কাঠমান্ডু যাওয়া-আসা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী ১৫ মে ঢাকা থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট উড়বে হিমালয় কন্যা নেপালের রাজধানী কাঠমান্ডুর উদ্দেশে। রিটার্ন টিকিট পাওয়া যাবে ১৭,৬২২ ট‍াকায়।

যেকোনো এয়ারলাইন্সের তুলনায় ঢাকা থেকে কাঠমান্ডু যাতায়াতে এটাই সবচেয়ে কম ভাড়া।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ঢাকা-কাঠমান্ডু রুটে ফ্লাইট চালু হবে কানাডার বোমবারভিয়ার কোম্পানির তৈরি ড্যাশ-৮কিউ৪০০ সিরিজের এয়ারক্র্যাফট দিয়ে। তারপর দ্রুতই নতুন প্রজন্মের এয়ারক্র্যাফট বোয়িং ৭৩৭-৮০০ যোগ হবে ইউএস-বাংলার বহরে।

‌আগামী ১০ এপ্রিল ঢাকা-কাঠমান্ডু ফ্লাইটের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আব্দু্ল্লাহ আল মামুন জানান, কাঠমান্ডুতে ফ্লাইট পরিচালনার জন্য নেপাল সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের প্রয়োজনীয় অনুমতি পাওয়া গেছে।

গত দু’বছর ধরে বেশ সুনামের সঙ্গেই অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। নিখুঁত শিডিউল, দক্ষ ব্যবস্থাপনা, আন্তরিক যাত্রীসেবা, সাশ্রয়ী ভাড়ার কারণে অভ্যন্তরীণ রুটে এখন ইউএস-বাংলাই প্রথম পছন্দ যাত্রীদের। আন্তর্জাতিক রুটেও দেশের ব্যবসাসফল এই বেসরকারি এয়ারলাইন্সটি সুনাম কুড়াবে বলে মনে করছেন এভিয়েশন বিশেষজ্ঞরা।

বাংলাদেশে অধ্যয়ন করতে আসা উল্লেখযোগ্য সংখ্যক নেপালি শিক্ষার্থীর জন্য ইউএস-বাংলায় সাশ্রয়ী প্যাকেজের ব্যবস্থা থাকবে বলেও জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

বর্তমানে অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, বরিশাল, যশোর, রাজশাহী ও সৈয়দপুরে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

কাঠমান্ডুর পর ভুটানের পারো, ভারতের কলকাতা, মালয়েশিয়ার কুয়ালালামপুর, সিঙ্গাপুর, থাইল্যান্ডের ব্যাংকক, ওমানের মাস্কাট, কাতারের দোহা, আরব আমিরাতের দুবাই, সৌদি আরবের জেদ্দা এবং চীনে ফ্লাইট চালু করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বাংলাদেশ সময়: ০৭২৫ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৬
এমজেএফ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।