ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

বহরে বোয়িং ৭৩৭-৮০০, ঢাকা-মাস্কাট ফ্লাইট চালু করছে রিজেন্ট

স্টাফ রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
বহরে বোয়িং ৭৩৭-৮০০, ঢাকা-মাস্কাট ফ্লাইট চালু করছে রিজেন্ট

ঢাকা: রিজেন্ট এয়ারের বহরে যোগ হলো ৭৩৭-৮০০ সিরিজের বোয়িং এয়ারক্র্যাফট। বুধবার (২৩  মার্চ) আধুনিক এই এয়ারক্র্যাফটটি ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছেছে।



নতুন এই এয়ারক্র্যাফট দিয়েই আগামী ৭ এপ্রিল থেকে ওমানের রাজধানী মাসকাটে ফ্লাইট চালু করবে রিজেন্ট। ঢাকা-চট্টগ্রাম-মাসকাট রুটে সপ্তাহে চার দিন এই ফ্লাইট যাত্রী পরিবহন করবে।

নতুন এই এয়ারক্রাফটের সিটগুলোকে যাত্রীদের জন্য আরামদায়ক করে সাজানো হয়েছে। তবে ১৮৯ আসনবিশিষ্ট এই এয়ারক্র্যাফটে বিজনেস ক্লাস এর বদলে ১৫টি প্রিমিয়াম ইকোনমি ক্লাস সিট রাখা হয়েছে। এই ক্লাসে দুই সিটের মাঝখানের ব্যবধান থাকবে বেশি। অবশিষ্ট সিটগুলো হবে ইকোনমি ক্লাসের।

নতুন এয়ারক্যাফট যুক্ত হওয়ায় রিজেন্টের বহরে প্লেন সংখ্যা দাঁড়ালো পাঁচটিতে। এর মধ্যে তিনটি বোয়িং এবং দুটি ড্যাশ।

বর্তমানে ব্যাংকক রুটে সপ্তাহে চার দিন এবং সিঙ্গাপুর, চট্টগ্রাম-কলকাতা প্রতিদিন ও ঢাকা-কলকাতা রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে রিজেন্ট এয়ার। এসব রুটে ফ্লাইট পরিচালনাকারী বিশ্বমানের এয়ারলাইনসগুলোর সঙ্গে প্রতিযোগিতা করে সফল হয়েছে রিজেন্ট।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।