ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

শাহজালালের নিরাপত্তার নিয়ন্ত্রণ থাকবে বাংলাদেশের কাছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
শাহজালালের নিরাপত্তার নিয়ন্ত্রণ থাকবে বাংলাদেশের কাছে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা এবং সংশ্লিষ্ট অন্যান্য কাজের উন্নয়নে বিদেশি পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ দেওয়া হলেও, মূল নিয়ন্ত্রণ ব্যবস্থা থাকবে বাংলাদেশের কাছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুরের হোটেল অবকাশে এক অনুষ্ঠানে অংশ নিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এ কথা বলেন।



এর আগে যুক্তরাজ্যে কার্গো বিমানের নিরাপত্তা ইস্যুতে ১৩ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয়ে ব্রিটিশ হাই কমিশনার এবং তাদের এ অঞ্চলের নিরাপত্তা প্রধানের সঙ্গে সভা অনুষ্ঠিত হয়।

অন্যদিকে বণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে ব্রিটিশ হাই কমিশনার সাক্ষা‍ৎ করেন। সাক্ষাৎ শেষে মন্ত্রী জানান, আগামী ২০ মার্চ সার্ভিস কনট্রাকটর নিয়োগ করা হবে। তারা নিরাপত্তার কাজগুলো দেখবে।

মেনন বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তার বিষয়ে নানা পদক্ষেপ নেওয়া হচ্ছে। বিদেশি পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ দেওয়া হলেও, মূল নিয়ন্ত্রণ ব্যবস্থা থাকবে বাংলাদেশের কাছে। এক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না। বিমানবন্দরের কার্যক্রম এবং নিরাপত্তার বিষয়ে ভবিষ্যতে যাতে কেউ প্রশ্ন তুলতে না পারে, সেদিকে লক্ষ্য রেখেই আমরা কাজ করে যাচ্ছি।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে জানা যায়, হযরত শাহজারাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্ব দেওয়ার ক্ষেত্রে দু’টি কোম্পানির নাম আলোচনায় এসছে। কোম্পানি দু’টিই যুক্তরাজ্য ভিত্তিক।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
ইউএম/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।