ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

কার্গো ফ্লাইট চলাচল

নিষেধাজ্ঞা প্রত্যাহারে সর্বাত্মক পদক্ষেপ নিয়েছে সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৬
নিষেধাজ্ঞা প্রত্যাহারে সর্বাত্মক পদক্ষেপ নিয়েছে সরকার রাশেদ খান মেনন/ফাইল ফটো

ঢাকা: বিমান বন্দরের নিরাপত্তা ব্যাবস্থা আন্তর্জাতিক মানদণ্ডে উন্নীতকরণে সর্বাত্মক পদক্ষেপ নিয়েছে সরকার।

এই প্রক্রিয়ায় রোববার (১৩ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ে যুক্তরাজ্যের হাই কমিশনার এলিসন ব্লাকের নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে সরকারের উচ্চ পর্যায়ের একটি বৈঠক অনুষ্ঠিত হয়।



বৈঠকে নেতৃত্ব দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা আন্তর্জাতিক মানদণ্ডে উন্নিতকরণ এবং ঢাকা থেকে সরাসরি যুক্তরাজ্যে কার্গো ফ্লাইটের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহারে সর্বাত্মক পদক্ষেপ নিয়েছে সরকার।

প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহম্মেদ সিদ্দিকি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান, পররাষ্ট্র সচিব শহীদুল হক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব খোরশেদ আলম চৌধুরী, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম সানাউল হক, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আসাদুজ্জামান, মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবুল হাসনাত জিয়াউল হক ও মন্ত্রীর একান্ত সচিব এটিএম নাসির মিয়া বৈঠকে উপস্থিত ছিলেন।

সভায় নিরাপত্তা ব্যবস্থা উন্নয়ন ও কার্গো কমপ্লেক্সকে ঢেলে সাজাতে ব্রিটিশ প্রতিনিধি দল শর্টটার্ম, মিডটার্ম ও লংটার্ম পর্যবেক্ষণ দিয়েছে।

এক প্রস্তাবনার আলোকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ৭ সদস্য বিশিষ্ট একটি স্টিয়ারিং কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এই কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। আগামী ২০ মার্চ কমিটির সঙ্গে একটি রিভিউ বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকের বিষয়ে পর্যটনমন্ত্রী ও সচিবের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাৎক্ষণিক তাদের পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৬/আপডেট: ১৯৩৫ ঘণ্টা.
এমআইএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।