ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

শুরু হলো সেরা এয়ারলাইন বাছাইয়ে জনমত জরিপ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, মার্চ ৯, ২০১৬
শুরু হলো সেরা এয়ারলাইন বাছাইয়ে জনমত জরিপ

ঢাকা: বিভিন্ন ক্যাটাগরিতে সেবা যাচাই করে ২০১৫ সালের সেরা এয়ারলাইন নির্বাচনে চালু হয়েছে ‘ফ্রিকুয়েন্ট ফ্লাইয়ার্স ওপিনিয়ন পোল’।

মঙ্গলবার (০৮ মার্চ) রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে পাক্ষিক দ্য বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজি ওয়াহিদুল আলম এ জনমত জরিপ বা ওপিনিয়ন পোলের উদ্বোধন করেন।

এ সময় আরো কথা বলেন প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের মহাব্যবস্থাপক ই জে ম্যাকএওয়ান।

এবার সেরা এয়ারলাইন বাছাই প্রক্রিয়ায় দ্য বাংলাদেশ মনিটরের সহযোগিতায় রয়েছে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল ও ইস্টার্ন ব্যাংক লিমিটেড।

২০০৭ সালে প্রথম ‘এয়ারলাইন অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড চালু করে দ্য বাংলাদেশ মনিটর। সে বছর থেকে প্রতি বছরই বাংলাদেশে আন্তর্জাতিক ও স্থানীয় পর্যায়ে যেসব এয়ারলাইন পরিচালিত হচ্ছে, জনমত জরিপের মাধ্যমে সেগুলোর মধ্যে সেরাটি বাছাই করে এ পুরস্কার দেওয়া হয়ে হচ্ছে।

সংবাদ সম্মেলনে কাজি ওয়াহিদুল আলম বলেন, বাংলাদেশি যাত্রী পরিবহণে নিয়োজিত এয়ারলাইনগুলোর মধ্যে একটি সুস্থ প্রতিযোগিতা সৃষ্টির লক্ষ্যেই আমরা এ উদ্যোগ নিয়েছি। সর্বসাধারণের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়ে এবার আমরা সপ্তম দফায় জনমত জরিপ চালানোর সিদ্ধান্ত নিয়েছি।

এয়ারলাইন অব দ্য ইয়ার, ডমেস্টিক এয়ারলাইন অব দ্য ইয়ার ও কার্গো এয়ারলাইন অব দ্য ইয়ারসহ মোট ১৩টি ক্যাটাগরিতে এবার এয়ারলাইনগুলোকে তালিকাবদ্ধ করা হবে। এছাড়া বাংলাদেশি পর্যটকদের কাছে সবচেয়ে পছন্দের গন্তব্য ও সেরা এয়ার এক্সপ্রেস কোম্পানিও এবার নির্বাচন করা হবে।

আগামী এপ্রিল মাসের ১৫ তারিখ এ জরিপে মতামত জানানোর শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে। এরপর পেশাদার ও বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বিচারক কমিটি সেরা এয়ারলাইনটি নির্বাচন করবেন। চলতি বছরের মে মাসে অনুষ্ঠিতব্য গালা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বিজয়ী এয়ারলাইনটির নাম ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।