ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

এভিয়াট্যুর

বাপা’র সভাপতি মাহবুবুর, সম্পাদক সাজ্জাদ

এভুয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
বাপা’র সভাপতি মাহবুবুর, সম্পাদক সাজ্জাদ

ঢাকা: রাষ্ট্রায়ত্ত উড়োজাহাজ সংস্থায় কর্মরত পাইলটদের সংগঠন বাংলাদেশ এয়ারলাইন্স পাইলটস অ্যাসোসিয়েশনের (বাপা) ২০১৬-১৭ সালের নির্বাহী কর্মকর্তা নির্বাচন সম্পন্ন হয়েছে।

নতুন কমিটিতে সভাপতি হয়েছেন ক্যাপ্টেন মাহবুবুর রহমান, আর সাধারণ সম্পাদক নির্বাচিত হন ক্যাপ্টেন সাজ্জাদুল হক।



সোমবার (২৫ জানুয়ারি) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সহকারী ব্যবস্থাপক (জনসংযোগ) তাছমিন আকতারের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দীর্ঘ ২৮ বছর পর এবারই প্রথম বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন প্যানেল প্রার্থীরা।

তারা হলেন-সহ-সভাপতি    পদে    ক্যাপ্টেন সোয়েব চৌধুরী, যুগ্ম-সম্পাদক (প্রশাসন) পদে    ক্যাপ্টেন সৈয়দ নাজমুল হাসান, যুগ্ম-সম্পাদক (অপারেশন)    পদে ফার্স্ট অফিসার শারহান আলী ও কোষাধ্যক্ষ    ফার্স্ট অফিসার মুনতাসির রহমান।

এছাড়া ক্যাপ্টেন আমিনুল ইসলাম, ক্যাপ্টেন জয়নাল মিয়া ও ফার্স্ট অফিসার সাদাদ জামিল কার্য নির্বাহী সদস্য নির্ব‍াচিত হয়েছেন বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাপা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিবন্ধিত ট্রেড ইউনিয়ন এবং ইন্টারন্যাশনাল ফেডারেশন অব এয়ারলাইন পাইলটস অ্যাসোসিয়েশনের (ইফালপা) সদস্য।

ইন্টারন্যাশনাল সিভিল এভিয়েশন অর্গানাইজেশনের (আইকাও) সঙ্গে নিবিড়ভাবে কাজ করে সংগঠনটি। বর্তমানে বিশ্বের ১০০টির বেশি দেশের লাখের বেশি বৈমানিক‘ ইফালপা‘র সদস্য।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
পিআর/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa