ঢাকা, শনিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

এভিয়াট্যুর

মেঘদূত-ময়ূরপঙ্খী উদ্বোধন করে প্রধানমন্ত্রী

পূর্ব-পশ্চিমে সেতু গড়বে বিমান

বিশেষ সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
পূর্ব-পশ্চিমে সেতু গড়বে বিমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা: বাংলাদেশ এমন একটি জায়গা, যা পূর্ব-পশ্চিমে সেতু গড়তে পারে। পাশ্চাত্য-প্রাচ্যের মধ্যে সংযোগ স্থাপন করার সব সক্ষমতা আমাদের রয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাধ্যমে আমরা সে পথেই এগিয়ে যাচ্ছি।

বাংলাদেশকে ভৌগোলিক অবস্থানগত দিক দিয়ে একটি গুরুত্বপূর্ণ দেশ হিসেবে উল্লেখ করে কথাগুলো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ‘মেঘদূত’ ও ‘ময়ূরপঙ্খী’ নামে দু’টি বোয়িং উড়োজাহাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আরও বলেন, বিমান সারা বিশ্বে বিভিন্ন জায়গায় যাবে। বিশ্বের দেশে দেশে যেখানেই বাঙালি রয়েছে তারা বিমানে চড়তে চান। এজন্য বিমানকে আরও শক্তিশালী করতে হবে। যাত্রীসেবা বাড়াতে হবে।

বিমানকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিমান শুধু জীবন-জীবিকার পথই নয় একটি জাতীয় প্রতীক, যা দেশকে প্রতিনিধিত্ব করে। বিমান আপনাদেরই প্রতিষ্ঠান। সুনাম কুড়ালে আপনাদের গর্ব হবে, না হলে লজ্জা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বেসরকারি বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, বিমানের সিইও উইং কমান্ডার আসাদুজ্জামান, বিমানের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) জামালউদ্দিন আহমেদ, বেসরকারি বিমান চলাচল বিভাগের সচিব খোরশেদ আলম চৌধুরী, ঢাকায় মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স ডেভিড মিলি ও বোয়িংয়ের প্রতিনিধি সবিতা গৌড়।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
এমএমকে/জেডএস/এএ

** ‘মেঘদূত’ ও ‘ময়ূরপঙ্খী’র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa