ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

চতুর্থ বর্ষে নভোএয়ার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
চতুর্থ বর্ষে নভোএয়ার

ঢাকা: তিন বছর সাফল্যের সঙ্গে যাত্রী পরিবহন করে চতুর্থ বর্ষে পদার্পণ করেছে দেশের প্রিমিয়াম ও শীর্ষ স্থানীয় বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ার।

শনিবার (৯ জানুয়ারি) রাজধানীতে নভোএয়ারের প্রধান কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে তৃতীয় বর্ষপূতি উদযাপন শুরু হয়।

এ উপলক্ষে কেক কাটাসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়। কেক কাটেন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এদিকে, তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে সকল যাত্রী ও ট্রাভেল এজেন্সিকে শুভেচ্ছা জানিয়েছে নভোএয়ার কর্তৃপক্ষ। একইসঙ্গে ৩১ জানুয়ারির মধ্যে ভ্রমণ করা যাত্রীদের জন্য পরবর্তী ভ্রমণে ১৬ শতাংশ ছাড় ঘোষণা করেছে। নভোএয়ারের তালিকাভুক্ত ট্রাভেল এজেন্সির জন্য শর্ত সাপেক্ষে আন্তর্জাতিক গন্তব্য ইয়াঙ্গুন রুটে ১০০ শতাংশ ছাড়ও ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

২০১৩ সালে ৯ জানুয়ারিতে অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রামে ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রী পরিবহন শুরু করে নভোএয়ার। সময়ানুযায়ী ফ্লাইট পরিচালনা ও সেবার সর্বোচ্চ মান নিশ্চিত করে এরই মধ্যে নিরাপদ ভ্রমণে যাত্রীদের কাছে বিশ্বস্ততা অর্জন করেছে নভোএয়ার। নিরাপদ ভ্রমণ ও যাত্রী সেবার সর্বোচ্চ মান নিশ্চিত করায় দেশের শ্রেষ্ঠ এয়ারলাইন্সের মর্যাদায়ও ভূষিত হয়েছে প্রতিষ্ঠানটি।

২০১৩ সালে ৪৯ আসনের অত্যাধুনিক দু’টি এমব্রোয়ার উড়োজাহাজ দিয়ে যাত্রা করা নভোএয়ারের বহরে সম্প্রতি ৬৮টি আসনের একটি এটিআর যুক্ত হওয়ায় এর উড়োজাহাজ সংখ্যা দাঁড়িয়েছে চার। জানুয়ারির মধ্যে আরও দু’টি উড়োজাহাজ বহরে যুক্ত হবে বলে আশা করা হচ্ছে। এতে নভোএয়ারের বহরে উড়োজাহাজ সংখ্যা উন্নীত হবে ছয়ে। জানুয়ারির শেষভাগ ও ফেব্রুয়ারির মধ্যে অভ্যন্তরীণ রুটে সৈয়দপুর, বরিশাল ও রাজশাহী এবং আন্তর্জাতিক রুটে নতুন গন্তব্যে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে এয়ারলাইন্সটির।

বর্তমানে অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, যশোর ও সিলেট এবং আন্তর্জাতিক রুটে মায়ানমারের ইয়াঙ্গুনে যাত্রী পরিবহন করছে নভোএয়ার।  

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad