ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

আন্তর্জাতিক রুটে নভোএয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
আন্তর্জাতিক রুটে নভোএয়ার ছবি: দীপু মালাকার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মায়ানমার রুটে ফ্লাইট পরিচালনার মধ্য দিয়ে আন্তর্জাতিক রুটে প্রথম ডানা মেলতে যাচ্ছে বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ার। মঙ্গলবার (০১ ডিসেম্বর) বেলা সাড়ে এগারটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মায়ানমারের রাজধানী ইয়াঙ্গুনের উদ্দেশ্যে নভোএয়ারের প্রথম ফ্লাইট যাত্রা করবে বলে জানিয়েছেন এয়ারলাইন্সটির ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান।



মঙ্গলবার সকাল পৌনে নয়টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আন্তর্জাতিক রুটের উদ্বোধনী অনুষ্ঠানে এ ঘোষণা দেন তিনি।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ-মায়ানমারের পর্যটন স্পটগুলোর প্রচারণা চালাচ্ছে নভোএয়ার। পর্যটক, ব্যবসায়ীসহ সাধারণ মানুষের জন্য নভোএয়ার আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা শুরু করেছে। মায়ানমারের পর এশিয়ার অন্যান্য দেশগুলোতে নভোএয়ার যাত্রা করবে।

অনুষ্ঠানে বেসামরিক বিমান পরবিহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী বলেন, নভোএয়ারের ফ্লাইট পরিচালনার মাধ্যমে মায়ানমার ও বাংলাদেশের মধ্যে আন্তর্জাতিক সম্পর্ক আরো ভালো হবে বলে আশা করছি। অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনায় যে মান নভোএয়ারের ছিল তা, আন্তর্জাতিক ফ্লাইটেও ধরে রাখা জরুরি।

বিদেশিদের সঙ্গে আমাদের যোগাযোগ যতো বাড়বে ততোই দেশের অর্থনৈতিক উন্নয়ন এগিয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি। এক্ষেত্রে নভোএয়ারকে সরকার সব ধরনের সহায়তা দেবে বলে উল্লেখ করেন।  

নভোএয়ার থেকে জানানো হয়, ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করা হবে। শুক্রবার, রোববার, মঙ্গলবার এ ফ্লাইট পরিচালনা করা হবে। যার সর্বনিম্ন ভাড়া হবে ২২ হাজার ২২২ টাকা। পর্যটকদের সুবিধার জন্য দু’দিন তিন রাতের প্যাকেজ সুবিধাও রাখছে নভোএয়ার। যার সর্বনিম্ন মূল্য পড়বে ২৯ হাজার ৫৫২ টাকা।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৫
ইউএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa