ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ঢাকা-কুয়ালালামপুরে প্রতিদিন এয়ার এশিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
ঢাকা-কুয়ালালামপুরে প্রতিদিন এয়ার এশিয়া ছবি: দীপুু / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সপ্তাহের সাতদিনই ঢাকা কুয়ালালামপুর রুটে ফ্লাইট চালু করছে বিশ্বের তৃতীয় বৃহত্তম বাজেট এয়ার লাইন্স এয়ার এশিয়া।

সোমবার (২৯ জুন) বিকেলে রাজধানীর ওয়াটার ক্রেস্ট রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন সংস্থাটির জেনারেল সেলস এজেন্ট ‘টোটাল এয়ার সার্ভিস লিমিটেড’।



প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সাদি আব্দুল্লাহ জানান, আগামী ১০ জুলাই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করবে এয়ার এশিয়া। ১২৯টি গন্তব্যে পৌঁছানো যাবে এ এয়ারলাইন্সের মাধ্যমে।

তিনি বলেন, এয়ার এশিয়া বহরে এখন নিজস্ব ১৫০টি এ৩২০ এবং ১৫ টি এ৩৩০ এয়ারক্রাফট সংযোজন করেছে। আরও ২০০টির বেশি বিভিন্ন মডেলের এয়ার বাস সংগ্রহের অপেক্ষায়।

শুধু মালয়েশিয়া নয়, জুলাইয়ের ১০ তারিখ থেকে এয়ার এশিয়ায় কানেক্টিং ফ্লাইটে যাওয়া যাবে পৃথিবীর ১২৯টি গন্তব্যে। মাত্র ৬৫ হাজার টাকায় অস্ট্রেলিয়ায় রিটার্ন ফ্লাইটের টিকেট কাটতে পারবেন ভ্রমণপিয়াসুরা। আর সিঙ্গাপুরের রিটার্ন ফ্লাইটের খরচ ৩৫ হাজার ৯৯৯ টাকা।

বক্তারা জানান, টেক্সসহই সিডনি ও মেলবোর্নের জন্যে টিকেট ৬৫ হাজার টাকা। আর পার্থ ও গোলকোস্টে এ খরচ আরও কয়েক হাজার টাকা কম হবে। ঢাকা থেকে অস্ট্রেলিয়ায় সবচেয়ে কম খরচের ফ্লাইট এটি।

মুজিবুল হক জানান, ১০ জুলাই থেকেই ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট চালু হবে। এক্ষেত্রে রিটার্ন ফ্লাইটের খরচ হচ্ছে ২৪ হাজার ৪৯৯ টাকা। তবে প্রমোশনে ১৩১টি টিকেটে ২২ হাজার ৪৯৯ টাকায় ইতোমধ্যে অনলাইনে বিক্রি হয়েছে। সপ্তাহে ৭ দিনই ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ফ্লাইট চলবে। কুয়ালালামপুর থেকে ফ্লাইট ছাড়বে প্রতিদিন রাত ৯টা ৫৫ মিনিট এবং ঢাকা থেকে প্রতিদিন রাত ১২টা ২৫ মিনিটে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, টোটাল এয়ার সার্ভিসেস লিমিটেডের চেয়ারম্যান কে এম মজিবুল হক, ভাইস চেয়ারম্যান শেখ মামুন, ডাইরেক্টর মোর্শেদুল আলম চাকলাদার ও কাজী শাহ মুজাক্কের আহমেদুল হক।

ঢাকায় গুলশান, মতিঝিল, বনানী, ধানমন্ডি ও উত্তরায় এয়ার এশিয়ার অফিস থেকে টিকেট কেনা যাবে।  

চার বছর পর নতুন আঙ্গিকে ও আগের চেয়ে বড় পরিসরে বাংলাদেশে যাত্রীসেবা চালু করছে এয়ারলাইন্সটি। ২০০৯ সালে প্রতিষ্ঠানটি বাংলাদেশে তাদের ফ্লাইট চালু করলেও নানা জটিলতায় ২০১১ সালের জুলাইয়ে তা বন্ধ হয়ে যায়।

অনলাইনে বুকিংয়ের জন্য এয়ার এশিয়ার ওয়েবসাইট www.airasia.com, আইফোন ও অ্যান্ড্রয়েড ফোনে এয়ার এশিয়ার মোবাইল অ্যাপ এবং সংস্থাটির মোবাইল সাইট mobile.airasia.com-এ যোগাযোগ করতে বলা হয়েছে।

এছাড়াও + ৮৮০১৯৮৪৫৫৫৬৬৬, +৮৮০১৯৮৪৫৫৫৮৮৮ নাম্বারে ঢাকা এজেন্ট অফিসে যোগাযোগ করা যাবে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
এমএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।