ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ইনফ্লাইট বিনোদনে পুরস্কার পেল এমিরেটস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
ইনফ্লাইট বিনোদনে পুরস্কার পেল এমিরেটস

ঢাকা: ইনফ্লাইট বিনোদন ব্যবস্থা ‘আইস’ স্কাই ট্র্যাক্স ওয়ার্ল্ড এয়ারলাইন-২০১৫ তে সেরা নির্বাচিত হয়েছে এমিরেটস এয়ারলাইন্স। এ নিয়ে পরপর ১১বারের মতো এ পুরস্কার পেল  এমিরেটস।



রোববার (২৮ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এমিরেটস।

এতে বলা হয়, সম্প্রতি প্যারিসে আয়োজিত এক অনুষ্ঠানে এমিরেটসের ডিভিশনাল ভাইস প্রেসিডেন্ট প্যাট্রিক ব্রানেলি এ পুরস্কার গ্রহণ করেন।

এমিরেটস সর্বপ্রথম এয়ারলাইন হিসেবে ১৯৯২ সালে যাত্রী আসনে ব্যক্তিগত টিভি পর্দা সংযোজন করে এবং ২০১৩ সালে ফ্রি ওয়াই-ফাই সুবিধা চালু করে।

এমিরেটসে ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায় বর্তমানে ২ হাজার ১০০এর বেশি চ্যানেল চালু রয়েছে। এসব চ্যানেলের সাহায্যে যাত্রীরা নিজের পছন্দ মতো হলিউড, বলিউড ও অন্যান্য দেশের সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত ৫০০-এর বেশি চলচ্চিত্র উপভোগ করতে পারেন।

প্রতি মাসে প্রায় ৮০টি নতুন চলচ্চিত্র এমিরেটস ইনফ্লাইট বিনোদন যুক্ত হচ্ছে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এমিরেটস সূত্র জানায়, দুবাই ভিত্তিক বিমান সংস্থা এমিরেটস এয়ারলাইন্সের ১২০টির বেশি উড়োজাহাজে ওয়াই-ফাই সুবিধা রয়েছে। আছে প্রত্যেক যাত্রীর জন্য মোবাইল বা আসনের সঙ্গে যুক্ত ফোন।

আর এসব প্লেনের যাত্রীরা ২৪ ঘণ্টা লাইভ টিভির খবর অথবা লাইভ টেক্সট সুবিধা পেতে পারেন। পাশাপাশি রয়েছে বিশ্বের ৩৫টির বেশি ভাষায় নানা অনুষ্ঠানমালা।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
পিআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।