ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

বিআইটিএফ-২০১৫

প্যাকেজ সম্ভার এনেছে ভুটান-কম্বোডিয়া-ত্রিপুরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, মে ২৩, ২০১৫
প্যাকেজ সম্ভার এনেছে ভুটান-কম্বোডিয়া-ত্রিপুরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: রাজধানীতে শুরু হওয়া তিনদিনের আন্তর্জাতিক পর্যটন মেলায় স্টল নিয়েছে ভুটান, নেপাল ও কম্বোডিয়া। বাংলাদেশি পর্যটক টানতে অনর্গল কথা বলছেন স্টলের কর্মকর্তারা।

জানাচ্ছেন, তাদের দেশের সৌন্দর্য ও আতিথেয়তা মুগ্ধ করবে বাংলাদেশিদের।
 
বৃহস্পতিবার (২১ মে) থেকে শনিবার (২৩ মে) পর্যন্ত টানা তিনদিনে বিদেশি স্টলগুলোতে ভিড় করেছেন অনেকে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ মেলায় বিদেশি স্টলগুলো রয়েছে হারমনি হলে। ভুটানের রয়েছে ২টি স্টল এবং কম্বোডিয়া ও ত্রিপুরার রয়েছে ১টি করে।
 
এবারই প্রথম এত আয়োজন করে বাংলাদেশের পর্যটকদের দুয়ারে এসেছেন তারা। তাই আশা করছেন সুফলের।
 
কম্বোডিয়ার সিএসএল ট্রাভেল অ্যান্ড ট্যুরস’র পরিচালক (অপারেশন) সম্বাথ চৌন বাংলানিউজকে বলেন, বাংলাদেশিরা কয়েকবছর ধরেই ভ্রমণে বেশ আগ্রহী হয়ে উঠেছেন বলে জেনেছি। তারা বিভিন্ন দেশে ঘুরছেন। আমাদের দেশের সৌন্দর্যও যেন তারা দেখে আসেন, সেই আমন্ত্রণ নিয়ে এসেছি। আমাদের প্যাকেজগুলো অনেকেই পছন্দ করেছেন। এটাই আশা ছিল।
 
নিজেদের প্যাকেজগুলো ব্যাখ্যা করেন সম্বাথ। জানান, কম্বোডিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় পর্যটন কেন্দ্র সিয়েম রিপে তিন দিন-দুই রাত কাটানোর প্যাকেজে ব্যয় হবে ১৯ হাজার ৫শ’ ৯২ টাকা এবং চার দিন-তিন রাতের প্যাকেজে ২৭ হাজার ৬শ’ ৫০ টাকা।
 
কম্বোডিয়ায় চার দিন-তিন রাতের অপর প্যাকেজ ৩৮ হাজার ৭শ’ ১০ টাকা এবং পাঁচ দিন-চার রাতের একটি প্যাকেজে খরচ হবে ৪৪ হাজার ৫শ’ ৫৬ টাকা ব্যয় হবে বলে জানান সম্বাথ।
 
মেলা শেষেও তাদের সঙ্গে যোগাযোগ করা যাবে বাংলাদেশের ‘১২-১৪ ল্যান্ডমার্ক (৮ তলা), উত্তর গুলশান, বাণিজ্যিক এলাকা, গুলশান-২’, এ ঠিকানা ও ০১৮৪৭০৫২৮৯৬ মোবাইল নম্বরে।
 
‘ডেস্টিনি ভুটান’র সিইও দীপক গুরুং বাংলানিউজকে বলেন, নেপাল ও ভুটানের সৌন্দর্য বাংলাদেশিদের খুব পছন্দ। নেপাল ভূমিকম্পের ক্ষতি কাটিয়ে উঠুক, এ কামনা করি। সেই সঙ্গে বাংলাদেশের ভ্রমণবিলাসীদের আমন্ত্রণ জানাই ভুটানে। আমাদের আতিথেয়তা ও সৌন্দর্য আপনাদের বিমোহিত করবে।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্যাকেজগুলো ব্যাখ্যা করেন দীপক। তিনি বলেন, তিন রাত-চার দিন, চার রাত-পাঁচ দিন, পাঁচ রাত-ছয় দিন, ছয় রাত-সাত দিন প্রভৃতি প্যাকেজ রয়েছে আমাদের। হোটেলও রয়েছে চার রকমের- স্ট্যান্ডার্ড, ডিলাক্স, তিন তারা ও চার তারা হোটেল।
 
তিনি বলেন, যে যেভাবে থাকতে চান, সেভাবেই ব্যয় নির্ধারণ হয়েছে প্যাকেজে। স্ট্যান্ডার্ডে থাকতে প্রতিজনের প্রতিরাতে খরচ পড়বে তিন হাজার ৯শ’ ৫০ টাকা, ডিলাক্সে চার হাজার ৭শ’ ৪০ টাকা, তিন তারায় ছয় হাজার ৩শ’ ২০ টাকা ও চার তারায় সাত হাজার ১শ’ ১০ টাকা।
 
থিম্পু, পেরু, ওয়াংডিতে বাজেট টাইপ হোটেল, এক থেকে দুই তারা, তিন তারা এবং চার তারা হোটেলগুলোর কয়েকটি প্যাকেজে অন্তর্ভুক্ত রয়েছে বলে জানান প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক চন্দ্রা গুরুং।
 
তাদের সঙ্গে যোগাযোগ করা যাবে- ০০৯৭৫-১৭১১৯৯৯৬/১৭৬০৯৯৯৬/৭৭২৪৭৭৮৮ নম্বরে।

ভুটানের অন্য স্টলটিতে বসা ‘হ্যাপিনেস কিংডম (এইচকে) ট্রাভেলস’র ব্যবস্থাপনা পরিচালক পেমা তাশি (স্যাম)। তিনি বাংলানিউজকে বলেন, ‘ভুটানের সৌন্দর্য ভালো লাগবেই’, এমন গ্যারান্টি নিয়ে এসেছি। আমরা বলছি, আপনারা আসুন, ভুটান দেখে যান।
 
তাদের একটি প্যাকেজ তিন রাত-চার দিনের ও অন্যটি চার রাত-পাঁচ দিনের। তিন তারা ও চার তারা হোটেলেই সবার থাকার ব্যবস্থা রয়েছে প্যাকেজে। ঋতুভেদে প্যাকেজের খরচ নির্ভর করবে।
 
এসব প্যাকেজ নিতে যোগাযোগ করা যাবে স্যামের- ৯৭৫১৭১১১৪০০ নম্বরে।

ত্রিপুরার যাবতীয় কাগজপত্র তৃতীয় দিনের সকালেই শেষ হয়ে যায়। স্টলের কর্মকর্তারা জানান, তেমন কোনো প্যাকেজ নিয়ে নয়, ত্রিপুরা ঘোরার আমন্ত্রণ জানাতে এসেছেন তারা। বাংলাদেশিদের মধ্যে যে আগ্রহ তারা দেখেছেন, তাতে মুগ্ধ হয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, মে ২৩, ২০১৫
এসকেএস/এসএস

** পর্যটক ও পর্যটন এলাকার নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ
** বেডরুমেরও নিরাপত্তা দেবে সিকিউরেক্স!
** সিঙ্গাপুর ও মালয়েশিয়ার প্যাকেজ বুকিংয়ে ইন্দোনেশিয়া ভ্রমণ ফ্রি !
** বাংলা’র ‘শিশিরবিন্দু’ দেখাবে পর্যটন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।