ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

পর্যটনের উন্নয়নে দরকার বেসরকারি উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, মে ২২, ২০১৫
পর্যটনের উন্নয়নে দরকার বেসরকারি উদ্যোগ ছবি : সংগৃহীত

ঢাকা: বেসরকারি উদ্যোগে পর্যটন শিল্পের দ্রুত উন্নয়ন সম্ভব। এজন্য এ শিল্পে বেসরকারি উদ্যোগ আরও বাড়াতে হবে।



শুক্রবার (২২ মে) দুপুরে রাজধানীর মহাখালীর হোটেল অবকাশে বেসামরিক বিমান ও পর্যটন খাতের প্রাক বাজেট আলোচনার বক্তারা এ কথা জানান।

আলোচনা সভাটির আয়োজন করে ‘এভিয়েশন অ্যাণ্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (এটিজেএফবি)।

সভায় বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, ২০১৬ সালকে ট্যুরিজমের বছর হিসেবে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। আমরা ট্যুরিজমের উন্নয়নে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে ৯টি দেশের সমন্বয়ে একটি সম্মেলন করবো। এতে ভালো একটা ফল আসবে আশা করি।

তিনি বলেন, পর্যটনের উন্নয়নে বেসরকারি উদ্যোগ বেশি ফলপ্রসূ। এ বছর আমরা রাজনৈতিক অস্থিরতায় অনেকটা পিছিয়ে গিয়েছি।

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী কর্ণেল (অব.) ফারুক খান বলেন, পর্যটনের উন্নয়নে আরও বেশি বেসরকারি উদ্যোগ আসতে হবে। এই সেক্টরের উন্নয়নের ‘পিপিপি’ পদ্ধতিকে আরও সহজ করে বিদেশিদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে বলেও মনে করেন তিনি।

এটিজেএফবি’র সভাপতি নাদিরা কিরণের সঞ্চালনায় এ আলোচনা সভায় অংশ নেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী কর্ণেল (অব.) ফারুক খান, পর্যটন করপোরেশনের পরিচালক, যুগ্ম সচিব ড. মো. নাসির উদ্দিন, ট্যুরিজম বোর্ডের সিইও আকতারুজ্জামান খান কবির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, মে ২২, ২০১৫
এসইউজে/এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।