ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

তিন দিনব্যাপী পর্যটন মেলা শুরু বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মে ২০, ২০১৫
তিন দিনব্যাপী পর্যটন মেলা শুরু বৃহস্পতিবার

ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা ২০১৫ (বিআইটিএফ) শুরু হচ্ছে ২১ মে।
 
বৃহস্পতিবার থেকে শুরু হয়ে এ মেলা চলবে শনিবার (২৩ মে) পর্যন্ত।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত বলে জানিয়েছেন আয়োজকরা।
 
বাংলাদেশ ফাউন্ডেশন ফর ট্যুরিজম ডেভেলপমেন্টের আয়োজনে পঞ্চমবারের এ মেলার উদ্বোধন করবেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।
 
উদ্বোধনী অনুষ্ঠানে ত্রিপুরার পর্যটন মন্ত্রী রতন ভৌমিক, বাংলাদেশ বিমান ও পর্যটন সচিব খোরশেদ আলম চৌধুরী অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।
 
মেলার আয়োজনের দায়িত্ব পাওয়া প্রতিষ্ঠানের ব্যবস্থাপক জাহিদুল হক রাহাত জানান, মেলায় বাংলাদেশ ছাড়াও ১৫টি দেশের ৫৫টি এয়ারলাইন্স, হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটরসহ পর্যটন বিষয়ক বিভিন্ন প্রতিষ্ঠানের ১৩৫টি স্টল অংশ নেবে।
 
মেলা উপলক্ষে এসব প্রতিষ্ঠান হোটেল ও প্যাকেজ বুকিংয়ে ছাড়সহ বিভিন্ন সুযোগ থাকবে। এবারের মেলায় ১৫ থেকে ২০ মিলিয়ন ডলার আয়ের প্রত্যাশাও করছেন আয়োজকরা।
 
বিএফটিডির চেয়ারম্যান হাকিম আলী বলেন, বাংলাদেশের পর্যটনশিল্পের সঙ্গে বিশ্বের সবাইকে পরিচয় করিয়ে দিতেই এ মেলার আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে বাংলাদেশের পর্যটনখাত যেমন সমৃদ্ধ হবে, তেমনি বাড়বে আয়ও।
 
বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, মে ২০, ২০১৫
পিআর/টিএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।