ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

বাংলাদেশের বিমান চলাচল খাতে বিনিয়োগে আগ্রহী কানাডা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, মে ১৪, ২০১৫
বাংলাদেশের বিমান চলাচল খাতে বিনিয়োগে আগ্রহী কানাডা

ঢাকা: বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল সক্ষমতা বৃদ্ধিতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে কানাডা।
 
বৃহস্পতিবার (১৪ মে) বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সাক্ষাতে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনোয়িট পিয়েরে লরামি এ আগ্রহের কথা জানান।



সাক্ষাৎকালে বিমান পরিবহন ও পর্যটনখাতের উন্নয়ন সংক্রান্ত বিষয়াদি ছাড়াও দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে কথা বলেন তারা।
 
এসময় মন্ত্রী বাংলাদেশ ও কানাডার মধ্যে বিদ্যমান চমৎকার সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, কানাডা বাংলাদেশের অকৃত্রিম বন্ধু।

এছাড়াও বিমান চলাচল খাতের উন্নয়নে সরকারের বিভিন্ন কর্মসূচি উল্লেখ করে মন্ত্রী বলেন, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিমান পরিবহন ব্যবস্থা যুগোপযোগী করে গড়তে সরকার দেশে বৃহত্তম বিমানবন্দর প্রতিষ্ঠার কার্যক্রম গ্রহণ করেছে। শিগগির এ বিষয়ে সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শুরু হবে।

এ বৈঠকে কানাডার হাইকমিশনার বেনোয়িট পিয়েরে লরামি বাংলাদেশ ও কানাডার মধ্যে সরাসরি বিমান চলাচল সুবিধা সম্প্রসারণের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বাংলাদেশের পর্যটনখাতের উন্নয়নে আকাশপথের যোগাযোগ সুবিধা বাড়ানো অপরিহার্য। তার দেশ বাংলাদেশের সঙ্গে আকাশপথে যোগাযোগ প্রতিষ্ঠায় আগ্রহী বলেও জানান তিনি।
 
মন্ত্রী বলেন, পর্যটনখাতের উন্নয়নের জন্য বাণিজ্য সম্পর্ক বৃদ্ধি খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের বিভিন্ন খাতে কানাডার বিনিয়োগের প্রশংসা করে মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ একটি বিনিয়োগবান্ধব দেশ। সরকারের এ নীতি কাজে লাগাতে কানাডা অধিকতর বিনিয়োগে এগিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, কানাডা কমার্শিয়াল করপোরেশনের বাণিজ্য বিষয়ক পরিচালক টম ডি ওলফ।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ১৪, ২০১৫
আইএইচ/এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।