ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

ট্রাভেল মার্টে ছাড়ে মিলছে বিমান টিকিট

স্পেশাল করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৫
ট্রাভেল মার্টে ছাড়ে মিলছে বিমান টিকিট ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিভিন্ন রুটের টিকিটের মূল্যের ওপর ২৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে চলছে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা ‘মনিটর ঢাকা ট্রাভেল মার্ট-২০১৫’।

মেলা থেকে টিকিট কিনলেই কেবল এই ছাড় মিলবে।  

ঢাকা-কলকাতা, ঢাকা-ব্যাংকক, ঢাকা-সিঙ্গাপুর, ঢাকা-ইয়াঙ্গুন, ঢাকা-দুবাই ও ঢাকা কুয়েত রুটে এই ছাড় দেওয়া হচ্ছে। ঢাকা-কলকাতা রুটে বর্তমান ভাড়া ৪০ মার্কিন ডলার। মেলায় ৩০ ডলারে টিকেট মিলছে। ঢাকা-ব্যাংকক রুটে বর্তমান ভাড়া ১১৫ ডলার। ছাড়ের পর তা পাওয়া যাচ্ছে ৮৬ মার্কিন ডলারে।

ঢাকা-সিঙ্গাপুরের ভাড়া ৩০০ মার্কিন ডলার। মেলায় তা পাওয়া যাচ্ছে মাত্র ২২৫ ডলারে। ঢাকা-ইয়াঙ্গুন রুটের ভাড়া ৩০০ মার্কিন ডলার। মেলা থেকে টিকিট কিনলে পাওয়া যাচ্ছে মাত্র ২২৫ ডলারে। ঢাকা-দুবাইয়ের ভাড়া ৫০০ মার্কিন ডলার। ছাড়ের পর এই রুটের ভাড়া মাত্র ৩৭৫ ডলার। ঢাকা-কুয়েতের বর্তমান ভাড়া ৫৬০ মার্কিন ডলার। এখন তা মিলছে মাত্র ৪২০ ডলারে।

এসব রুটের বাইরে অন্য যেকোনো রুটের টিকেটেও ৭ শতাংশ ছাড় দিচ্ছে। এছাড়া মেলায় প্রবেশ টিকেটের ওপর বিমানের স্টলে প্রতিদিন র‌্যাফেল ড্র হচ্ছে। এতে বিজয়ীদের দেওয়া হচ্ছে বিমানের টিকিট।   

বিমানের মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের জেনারেল ম্যানেজার সৈয়দ আহসান হোসেন কাজী বাংলানিউজকে বলেন, প্রতি বছরই বিমানের ঢাকা ট্রাভেল মার্টে অংশ নিয়ে থাকে এবং মেলা উপলক্ষে বিভিন্ন রুটের টিকিট ছাড় দেওয়া হয়। এরই অংশ হিসেবে এবারও বিমান প্রত্যেকটি রুটের টিকিটের মূল্যের ওপর ৭ শতাংশ ছাড় দিয়েছে। এছাড়া সুনির্দিষ্ট কিছু রুটে ২৫ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হয়েছে।

বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বৃহস্পতিবার (৯ এপ্রিল) সোনারগাঁও হোটেলের বলরুমে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন। ১১ এপ্রিল(শনিবার)পর্যন্তই চলবে এ মেলা।

ভ্রমণবিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর দ্বাদশবারের মতো এ মেলার আয়োজন করছে। ঢাকা ট্রাভেল মার্ট-২০১৫ আয়োজনে পার্টনার হিসেবে সহায়তা করছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৫০টির অধিক সংস্থা মেলায় অংশ নিয়েছে।

এর মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, বিমান সংস্থা, ট্রাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট, পর্যটন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান এবং আর্থিক প্রতিষ্ঠান।

অংশগ্রহণকারী সংস্থাগুলো মেলা চলাকালীন দর্শনার্থীদের জন্য হ্রাসকৃত মূল্যে বিমান টিকেট, আকর্ষণীয় ট্যুর প্যাকেজসহ বিভিন্ন সেবা উপস্থাপন করছে।  

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে। এতে জনপ্রতি ২৫ টাকা প্রবেশ মূল্য রাখা হয়েছে। প্রবেশ কুপনের ওপর প্রতিদিন সন্ধ্যায় র‌্যাফল ড্র অনুষ্ঠিত হচ্ছে, আর শেষদিন (১১ এপ্রিল) সন্ধ্যা ৭.৩০ মি. গ্র্যান্ড র‌্যাফেল ড্র’র ব্যবস্থা থাকছে।

র‌্যাফল ড্র বিজয়ীরা দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকিট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রিযাপন, লাঞ্চ ও ডিনার কুপনসহ বিভিন্ন পুরস্কার লাভ করবেন।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৫
আইএইচ/এনএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।