ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

ক্রেডিট কার্ড ঋণ সুবিধায় বিশ্ব ভ্রমণ

রহমত উল্যাহ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৫
ক্রেডিট কার্ড ঋণ সুবিধায় বিশ্ব ভ্রমণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নগদ টাকা নেই? ক্রেডিট কার্ড আছে তো? তাহলে ক্রেডিট কার্ড ঋণ সুবিধায় ঘুরে আসতে পারেন আমেরিকা, কানাডাসহ বিশ্বের বিভিন্ন দেশ।

ভ্রমণ পিপাসুদের ক্রেডিড কার্ড ঋণ সুবিধায় বিশ্ব দেখার এমন সুযোগ করে দিয়েছে হানিমুন ট্যুরস অ্যান্ড ট্রাভেল নামে একটি ট্রাভেল এজেন্সি।



রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলের বলরুমে তিন দিনব্যাপী (৯ থেকে ১১ এপ্রিল) আন্তর্জাতিক পর্যটন মেলা উপলক্ষে এ সুযোগ দিচ্ছে তারা।

হানিমুন ট্যুরস অ্যান্ড ট্রাভেলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সামসুল আলম স্বপন বাংলানিউজকে বলেন, ক্রেডিট কার্ড ঋণ সুবিধায় এতো দেশ ঘুরে আসার সুযোগ কম প্রতিষ্ঠানই দেয়।

তিনি বলেন, ক্রেডিট কার্ড সুবিধা মেলা থেকে শুরু করা হয়েছে। ব্র্যাক ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) ও ইউসিবি ব্যাংকের ক্রেডিট কার্ডধারীরা বিনা সুদে ১২ মাসের কিস্তি সুবিধায় এসব প্যাকেজ সুবিধা পাবেন। শিগগিরই সব ব্যাংকের সঙ্গে চুক্তি অনুসারে ভ্রমণকারীরা এ সুবিধা পাবেন।

ক্রেডিট কার্ড ঋণ সুবিধার পাশাপাশি সব প্যাকেজে ছাড় দেওয়া হয়েছে জানিয়ে সামসুল আলম স্বপন বলেন, ক্রেডিট কার্ড ঋণ সুবিধার মাধ্যমে জনপ্রতি ৩ লাখ ৭৫ হাজার টাকায় আমেরিকা ও কানাডায় ১৫ দিন ১৪ রাত ঘুরে আসার প্যাকেজ দিচ্ছি আমরা।

সব প্যাকেজে থ্রি-স্টার হোটেলে থাকা, ট্রান্সপোর্ট, রিটার্ন টিকেট, ট্যাক্সসহ ভিসা প্রসেসিং, ব্রেকফাস্ট সুবিধা থাকবে, জানান তিনি।

ক্রেডিট কার্ডসহ একই সুবিধায় সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া/থাইল্যান্ডসহ তিনটি দেশে ৫৪ হাজার ৯শ’ টাকায় ৫ রাত ৬ দিন ভ্রমণের সুযোগ দেওয়া হচ্ছে।

স্বপন বলেন, ক্রেডিট কার্ড ঋণ সুবিধায় জনপ্রতি মাত্র ১ লাখ ৬৫ হাজার টাকায় ৬ রাত ৭ দিন ঘুরে আসা যাবে তুর্কিস্তান ও মিশরে। সঙ্গে অন্য সুবিধা তো থাকছে।

এছাড়া ৬ রাত ৭ দিনে ১ লাখ ৯৫ হাজার টাকায় তুর্কিস্তান ও উজবেকিস্তান, ৫ রাত ৬ দিনে ৬৮ হাজার টাকায় শ্রীলঙ্কা ও মালদ্বীপ, ৭ রাত ৮ দিনে ১ লাখ ৭৫ হাজার টাকায় জার্মানি ও সুইজারল্যান্ড ভ্রমণের সুযোগ থাকছে।

৫ দেশে (ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড ও শ্রীলঙ্কায়) ১০ রাত ১১ দিনে ১ লাখ ২৮ হাজার টাকা, ৩ দেশে (ভিয়েতনাম, মালয়েশিয়া, থাইল্যান্ড) ৬ রাত ৭ দিনে ৯৫ হাজার টাকা।

৩ দেশে (সিঙ্গাপুর, ফিলিপাইন, মালয়েশিয়া) ৬ রাত ৭ দিনে ৮৫ হাজার টাকা, থাইল্যান্ড ও তাইওয়ানে ৭ রাত ৬ দিনে ১ লাখ ৮৫ হাজার টাকা।

অস্ট্রেলিয়া ও সিঙ্গাপুরে ৯ রাত ১০ দিনে ১ লাখ ৯৫ হাজার টাকা, ইতালিতে ১১ রাত ১২ দিনে ২ লাখ ৭৫ হাজার টাকা, তুর্কিস্তান ও লন্ডনে ৯ রাত ১০ দিনে ১ লাখ ৪৫ হাজার টাকা।

স্পেন ও ফ্রান্সে ৭ রাত ৮ দিনে ১ লাখ ৭৯ হাজার টাকা, ফিলিপাইন ও পালাও (পালাও প্রজাতন্ত্র একটি স্বাধীন দেশ) ৬ রাত ৭ দিনে ১ লাখ ৯৫ হাজার টাকা।

এছাড়া কাতার+মরিশাস, সিঙ্গাপুর+ইন্দোনেশিয়া, থাইল্যান্ড (ব্যাংকক+পাতায়া), থাইল্যান্ড (ব্যাংকক+ফুকেট), ভারত, মালয়েশিয়া, নেপাল ও ভুটানে ক্রেডিট কার্ড সুবিধায় ভ্রমণের সুযোগ দেওয়া হচ্ছে বলে জানান স্বপন।

ক্রেডিট কার্ড ঋণ সুবিধাসহ ছাড় দিয়ে পৃথিবী ভ্রমণের সেরা প্যাকেজ মেলায় দেওয়া হয়েছে দাবি করে স্বপন বলেন, এ সুবিধা শনিবার (মেলার শেষ দিন ১১ এপ্রিল) পর্যন্ত থাকবে।

অন্যান্য ট্রাভেল এজেন্সির চেয়ে এ ভিসা প্রসেসিং অত্যন্ত কম ও সহজলভ্য। ক্রেডিট কার্ড ঋণ সুবিধা দেওয়াতে বুকিংয়ের পরিমাণ অনেক বেড়ে গেছে। বুকিং বাতিল করলেও কোনো চার্জ নেওয়া হয় না, জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৫
আরইউ/আরএম/

** ২০০ ডলারে আকাশ থেকে দেখুন হিমালয়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।