ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

৯ বছর পর ঢাকা-বরিশালে বিমান চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
৯ বছর পর ঢাকা-বরিশালে বিমান চলাচল শুরু ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: দীর্ঘ ৯ বছর পর ঢাকা-বরিশাল রুটে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান চলাচল শুরু হয়েছে।

বুধবার (০৮ এপ্রিল) বিকেল ৪টা ২১ মিনিটে ড্যাস-৮ কিউ-৪০০ নামে একটি বিমান ৭৪ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে ছেড়ে বরিশাল পৌঁছে।



পরে  ৫টা ৪৯ মিনিটে ৫৭ যাত্রী নিয়ে ফিরে আসে বিমানটি। প্রথম ফ্লাইটে বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন ছাড়াও , উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, বরিশাল-২ আসনের সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস ও শওকত হাসানুর রিমন  যাত্রী হিসেবে ছিলেন।

এদিকে, বরিশাল বিমানবন্দরে পৌঁছে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন সাংবাদিকদের বলেন, বরিশালে বাংলাদেশ বিমানের যাত্রী পরিবহন শুরু সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। আশা করি বরিশালে বিমান চলাচল আর কখনো বন্ধ হবে না।

তিনি আরো বলেন, আমি বলেছিলাম বিমান বহরে নতুন বিমান যোগ হওয়া মাত্র ঢাকা-বরিশাল রুটে বিমান চলবে। আমি আমার কথা রাখার চেষ্টা করেছি।

এ সময় উপস্থিত ছিলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম ইসমত আরা সাদেক, সমকাল সম্পাদক গোলাম সরোয়ার, বন ও পরিবেশ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুছ এমপি, জেবুন্নেছা আফরোজ এমপি, শওকত হাসানুর রহমান রিমন এমপি, বরিশাল বিভাগীয় কমিশনার মো. গাউস, বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. জিয়াউল হক।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।