ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

ট্রাভেল মার্টে ইউনাইটেডের মূল্যছাড়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
ট্রাভেল মার্টে ইউনাইটেডের মূল্যছাড়

ঢাকা: আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ঢাকা ট্রাভেল মার্ট-২০১৫’ উপলক্ষে ইউনাইটেড এয়ারওয়েজ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে আকর্ষণীয় মূল্যছাড় ঘোষণা করেছে।

বৃহস্পতিবার থেকে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তিনদিনব্যাপী (৯ থেকে ১১ এপ্রিল) এ পর্যটন মেলার আয়োজন করা হয়েছে।

ভ্রমণ বিষয়ক পাক্ষিক দ্য বাংলাদেশ মনিটর এ মেলার আয়োজন করেছে।

মেলায় দেশি-বিদেশি ৫০টি এয়ারলাইন্স, হোটেল ও ট্যুর অপারেটর অংশ নিচ্ছে। তাদের মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, বিমান সংস্থা, ট্রাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট, পর্যটন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ও আর্থিক প্রতিষ্ঠান।

মেলায় দেশীয় এয়ারলাইন্সের যাত্রী সাধারণকে আকৃষ্ট করতে ইউনাইটেড এয়ারওয়েজ ঢাকা ট্রাভেল মার্টে আভ্যন্তরীণ, আঞ্চলিক ও আন্তর্জাতিক সব রুটে আকর্ষনীয় মূল্যছাড় ঘোষণা করেছে।

সাময়িকভাবে বন্ধ থাকা ঢাকা-কলকাতা রুটে আগামী ১৬ এপ্রিল থেকে, ঢাকা-ব্যাংকক ও ঢাকা-সিঙ্গাপুর রুটে আগামী ২১ মে থেকে আবার তাদের সেবা কার্যক্রম শুরু করতে যাচ্ছে ইউনাইটেড এয়ারওয়েজ।

প্রতি বছরের মতো এ বছরও ইউনাইটেড এয়ারওয়েজ বিভিন্ন রুটে আকর্ষণীয় মূল্যছাড় ঘোষণা করেছে। মেলা উপলক্ষে বিমান সংস্থাটি ওয়ান ওয়ের জন্য ভাড়া নির্ধারণ করেছে ঢাকা-চট্টগ্রাম ৩৬০০ টাকা, ঢাকা-কক্সবাজার ৪৮০০ টাকা, ঢাকা-সিলেট ৩৬০০ টাকা, ঢাকা-যশোর ৩৪০০ টাকা, ঢাকা-সৈয়দপুর ৩৮০০ টাকা।

অভ্যন্তরীণ রুটে রিটার্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ঢাকা-চট্টগ্রাম ৬৮০০ টাকা, ঢাকা-কক্সবাজার ৯৬০০ টাকা, ঢাকা-সিলেট ৭২০০ টাকা, ঢাকা-যশোর ৬৮০০ টাকা, ঢাকা- সৈয়দপুর ৭৬০০ টাকা।

এছাড়া আন্তর্জাতিক রুটে রিটার্ন ভাড়া ঢাকা-কলকাতা ৯৭২৬ টাকা, ঢাকা-কুয়ালালামপুর ২৩৪৪৬ টাকা, ঢাকা-ব্যাংকক ১৮২০৬ টাকা, ঢাকা-সিঙ্গাপুর ২৯৭৪২ টাকা, ওমরাহ ৫৭০০৩ টাকা ও চট্টগ্রাম-কলকাতা ১২০৫৪ টাকা। উল্লেখিত ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

হ্রাসকৃত ভাড়া শুধু মেলার ভেন্যুতে পাওয়া যাবে। মেলায় ক্যাশ ও ক্রেডিট কার্ডের মাধ্যমে টিকেট কেনা যাবে।

বাংলাদেশের পুঁজি বাজারে বিমান পরিবহন খাতে একমাত্র কোম্পানি ইউনাইটেড। বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজের বহরে দু’টি ২৫০ আসনের এয়ারবাস-৩১০, পাঁচটি ১৭০ আসনের এমডি-৮৩, তিনটি ৬৪ আসনের এটিআর-৭২ ও একটি ৩৭ আসনের ড্যাশ-৮-১০০ সহ মোট ১১টি উড়োজাহাজ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৫
আইএইচ/আরএম/ আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।