ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

কক্সবাজার-ঢাকা রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৫
কক্সবাজার-ঢাকা রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কক্সবাজার: প্রায় তিন বছর বন্ধ থাকার পর কক্সবাজার-ঢাকা রুটে  রাষ্ট্রীয় মালিকানাধীন সংস্থা বাংলাদেশ বিমানের ফ্লাইট শুরু হয়েছে।

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সোমবার (৬ এপ্রিল) দুপুর ১২টায় বাংলাদেশ বিমানের প্রথম ফ্লাইটে কক্সবাজার এসেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি।


 
তিনি কক্সবাজার পৌঁছে প্রথমে ফিতা কেটে বাংলাদেশ বিমানের কক্সবাজার কাউন্টারের শুভ উদ্বোধন করেন। এরপর মোনাজাত শেষে কেক কাটা হয়।

এ সময় তিনি বলেন, সোমবার থেকে কক্সবাজারের উন্নয়নের একটি মাত্রা যোগ হলো। বাংলাদেশ বিমান পর্যটক বান্ধব হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। সংক্ষিপ্ত সফর শেষে মন্ত্রী রাশেদ খান মেনন একই ফ্লাইটে কক্সবাজার ত্যাগ করেন।

এ সময় উপস্থিত ছিলেন-কক্সবাজারের উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আব্দুর রহমান বদি. মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম, বাংলাদেশ বিমানের পরিচালক মোসাদ্দেক, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী ও জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতারা।

কক্সবাজার বিমান বন্দর সূত্র জানিয়েছে,  কক্সবাজার-ঢাকা-কক্সবাজার রুটে সপ্তাহে ছয়দিন চলাচল করবে ৭৪ আসন বিশিষ্ট বিমান। বিমান চলাচল প্রতি সপ্তাহের মঙ্গলবার বন্ধ থাকবে।

এই রুটে যাত্রী প্রতি সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে সাড়ে পাঁচ হাজার টাকা। এছাড়াও আরও দুই শ্রেণিতে যাত্রী প্রতি যথাক্রমে ছয় হাজার ও সাড়ে ছয় হাজার টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। সোমবার থেকে চালু হওয়া প্রথম ফ্লাইটে যাত্রী প্রতি দুই হাজার সাতশ’ টাকার একটি প্যাকেজ ঘোষণা করা হয়েছিল। যার সব টিকিটই বিক্রি হয়েছে।
 
বাংলাদেশ বিমানের দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, সম্প্রতি কলাতলীর মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন হোটেল সায়মন বিচ রিসোর্ট উদ্বোধন করতে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন কক্সবাজার এলে স্থানীয় সাংবাদিকরা মন্ত্রীর কাছে কক্সবাজার-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট চালু করার দাবি জানান। তখন মন্ত্রী ফ্লাইট চালুর বিষয়ে প্রতিশ্রুতি দেন। মন্ত্রীর ওই প্রতিশ্রুতির প্রেক্ষিতেই বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু হলো।

২০১২ সালের ২৮ জুন থেকে কক্সবাজার-ঢাকা রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চলাচল বন্ধ ছিল। এ রুটে আরো চারটি বেসরকারি কোম্পানির বিমান চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৫

** বিমানের অভ্যন্তরীণ ফ্লাইটের শুরুতে হোঁচট, দুটি ড্যাশ-৮ অচল
** বছর শেষে কলম্বো-গুয়াংজুতে পাখা মেলবে বিমান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।