ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

ড্যাশ ৮ কিউ৪০০ প্লেন ঢাকায়, উড়বে ৬ এপ্রিল

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৫
ড্যাশ ৮ কিউ৪০০ প্লেন ঢাকায়, উড়বে ৬ এপ্রিল ছবি: সংগৃহীত

ঢাকা: মিশরের স্মার্ট এভিয়েশেন থেকে লিজে নেওয়া ৭৪ আসন বিশিষ্ট দু‘টি ড্যাশ৮ কিউ৪০০ উড়োজাহাজ শুক্রবার (৩ এপ্রিল) ঢাকায় পৌঁছেছে। ঘোষণা অনুযায়ী এ দু’টি উড়োজাহাজ নিয়ে আগামী ৬ এপ্রিল থেকে অভ্যন্তরীন রুটে পুরোদমে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।



শুক্রবার (৩ এপ্রিল) বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক খান মুশাররফ হুসেইনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অভ্যন্তরীন রুটে পুরোদমে ফ্লাইট পরিচালনার লক্ষ্যে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স তাদের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। আগামী ৫ এপ্রিল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে ঘটা করে বিমানের অভ্যন্তরীণ রুটের ফ্লাইটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৬ এপ্রিল থেকে প্রতি সপ্তাহে কক্সবাজার রুটে ৬টি, যশোর রুটে ৫টি, রাজশাহী ও সৈয়দপুর (নীলফামারী) রুটে ৩টি করে এবং বরিশাল রুটে ২টি ফ্লাইট পরিচালনা করবে বিমান। পাশাপাশি চট্টগ্রাম ও সিলেট রুটে আরও অতিরিক্ত ২৫টি ফ্লাইট যুক্ত করা হবে।

সব মিলিয়ে প্রতি সপ্তাহে অভ্যন্তরীন রুটে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স ১২০টি ফ্লাইট পরিচালনা করবে জানিয়ে প্রেস বিজ্ঞপ্তিতে আশাবাদ ব্যক্ত করে বলা হয়, এটা বিমানের জন্য অনন্য অর্জন হয়ে উঠবে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।