ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

এক যাত্রীর ভুলে ২৫৯ যাত্রীর দণ্ড!

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫
এক যাত্রীর ভুলে ২৫৯ যাত্রীর দণ্ড! ছবি : সংগৃহীত

ঢাকা: বাসে ওঠার অনেক সময় পর যদি হঠাৎ কোনো যাত্রী বলেন..থামান..নামবো..ভুল বাসে উঠেছি! ভেবে দেখুন বিষয়টি বাসের অন্য যাত্রীদের জন্য কেমন বিরক্তিকর। এমন ঘটনার অভিজ্ঞতার মুখোমুখি হয়ে মনে মনে অনেকে ওই যাত্রীকে গালিগালাজও করেন।



আর বিষয়টি যদি হয় উড়ন্ত প্লেনে, ‍তাও এক, দু’জন যাত্রী নন। দেড় ঘণ্টার ওড়ার পর এক ‘ভুল’ যাত্রীর জন্য প্লেনের ২৫৯ যাত্রীকে ফেরত আসতে হলো।

২৫৯ যাত্রী নিয়ে এশিয়ানা এয়ারলাইন্সের একটি প্লেন হংকং থেকে দক্ষিণ কোরিয়ার ইনচনের উদ্দেশ্যে উড়াল দেয়। প্লেনটি তাইওয়ানের আকাশ সীমায় পৌঁছানোর পর জানা যায়, এক যাত্রী ভুলে প্লেনটিতে উঠে পড়েছেন। এ অবস্থায় প্লেনটিকে ইনচন নিয়ে যাওয়ার বদলে একে ফের হংকংয়ের দিকে ঘুরিয়ে নেন পাইলট। সেই যাত্রীকে নামিয়ে দিয়ে আসতে।

ঘটনার সত্যতা স্বীকার করে এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ওই যাত্রী দক্ষিণ কোরিয়ার নাগরিক বলে জানা গেছে।

তবে তিনি যে প্লেনের যাত্রী তা এশিয়ানা এয়ারলাইন্সের ৪০ মিনিট পর উড্ডয়ন করে বলে জানায় কর্তৃপক্ষ। ঘটনার পর ওই যাত্রীকে হংকং বিমানবন্দরে পুলিশের জেরার মুখে পড়তে হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad