ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

পরিবেশবান্ধব প্রকল্প

আবেদনপত্র জমা নিচ্ছে এমিরেটস্

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ১০, ২০১৫
আবেদনপত্র জমা নিচ্ছে এমিরেটস্

ঢাকা: পরিবেশ সুরক্ষা বা পরিবেশ সংরক্ষণভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠানকে সহায়তা দিতে চলতি বছর এমিরেটস্ এয়ারলাইন্স ‘গ্রিনার টুমরো’ উদ্যোগের জন্য ১ লাখ ৫০ হাজার মার্কিন ডলার বরাদ্দ করেছে।

এজন্য আর্থিক সহায়তা লাভে আগ্রহী প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে আবেদনপত্র জমা নেওয়া হচ্ছে বলে এমিরেটসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।



বিজ্ঞপ্তিতে আগ্রহী প্রতিষ্ঠানকে আগামী ১০ এপ্রিল ২০১৫-এর মধ্যে আবেদনপত্র জমা দিতে বলা হয়েছে। বিস্তারিত তথ্য  জানতে www.emirates.com/greenertomorrow
ওয়েবসাইটে ভিজিট করতে বলা হয়।

কোনো প্রতিষ্ঠানকে মনোনীত করতে চাইলে সেক্ষেত্রে ওই প্রতিষ্ঠানের নাম, ইমেইল ও টেলিফোন নম্বর [email protected]
এই ইমেইলে পাঠাতে হবে।

আগ্রহী প্রতিষ্ঠানকে তাদের প্রকল্প পরিকল্পনা জমা দিতে হবে। যাতে স্থানীয় পরিবেশের ওপর প্রকল্পটির প্রভাব সম্বন্ধে বিস্তারিত বর্ণনা থাকতে হবে। প্রাথমিক বাছাইয়ের পর দ্বিতীয় পর্যায়ে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোকে তাদের বিশদ প্রকল্প প্রস্তাবনা উপস্থাপন করতে হবে চূড়ান্ত নির্বাচনের জন্য।

২০১৪ সালে বিশ্বের প্রায় চার শতাধিক প্রতিষ্ঠান, এমিরেটস্ যাত্রী, সামাজিক মাধ্যম নেটওয়ার্ক, বিশ্ববিদ্যালয়, পরিবেশ ও পরিবেশ সংরক্ষণ সংস্থা এবং সাধারণ জনগণের মাধ্যমে মনোনীত হয়। এগুলোর মধ্যে ছিল জীবজন্তু, ভূমি ও উদ্ভিদ সংরক্ষণ, বয়োগ্যাস, পরিবেশ গবেষণা ও গ্রিন ট্রান্সপোর্টেশনসহ বিভিন্ন প্রকল্প পরিকল্পনাকারী প্রতিষ্ঠান। প্রকল্পগুলোর মান এতটাই ভালো ছিল যে, শেষ পর্যন্ত এমিরেটস্ তিনটি প্রকল্পে আলাদাভাবে অর্থায়ন করে।

গত বছরের সফলতার আলোকে এয়ারলাইন্সটি দ্বিতীয় বারের মতো এ উদ্যোগ নিয়েছে। এমিরেটস্ গ্রুপের অভ্যন্তরীণ রিসাইসাইক্লিং প্রোগ্রাম থেকে এ গ্রিনার টুমরো উদ্যোগের জন্য তহবিল সংগ্রহ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।